Saturday, October 8, 2022
Homeরাজ্যমালদাMigrant workers of West Bengal shot dead in Bihar বিহারে গুলিবিদ্ধ বাংলার...

Migrant workers of West Bengal shot dead in Bihar বিহারে গুলিবিদ্ধ বাংলার পরিযায়ী শ্রমিক, মৃত্যু খবরে শোকের ছায়া হরিশ্চন্দ্রপুরে

রণজিৎ দাস, মালদা, ইন্ডিয়া নিউজ বাংলা : বিহারে খুন হলেন বাংলার পরিযায়ী শ্রমিক। কাজ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর খবর বাড়িতে আসা মাত্রই কান্নায় ভেঙে পড়ল পরিবার। এদিন মৃত শামিম আক্তারের পরিবারের সঙ্গে দেখা করতে আসেন স্থানীয় তৃণমূল বিধায়ক তজমুল হোসেন। সব রকম সাহায্যের আশ্বাসও দিলেন বিধায়ক। একই সঙ্গে বিজেপিশাসিত রাজ্য বিহারের আইনশৃঙ্খলা নিয়ে সরব হলেন তিনি।

বিহারে গুলিবিদ্ধ হয়ে মৃত বাংলার পরিযায়ী শ্রমিক Migrant workers of West Bengal shot dead in Bihar

মালদা জেলার হরিশ্চন্দ্রপুরের কাওয়ামারি গ্রামে বাড়ি শামিম আক্তারের। এলাকায় জামাল নামেই পরিচিত ছিল সে। বাড়িতে রয়েছে স্ত্রী, কন্যা, বৃদ্ধা মা, তিন ভাই ও এক বোন। অভাবের সংসার। হরিশ্চন্দ্রপুরে বোলারো গাড়ি চালাত সে। কিন্তু লকডাউনে তেমন ভাবে ভাড়া না পাওয়ায় বিহারের পাটনার কারমালি চক বাইপাস আস্তানা এলাকায় পাইপ পুশিং-এর কাজ করতে যায় শামিম। সাথে এলাকার আরও কয়েকজনও যায় কাজ করতে। কাজ চলছিল এবং বাড়ির সাথেও কথা হত নিয়মিত। তিনদিন পর তাঁর বাড়ি ফেরার কথা ছিল। কিন্তু আর ফেরা হল না। বিপত্তি ঘটল গতকাল রাতে। কাজ থেকে ফেরার সময় কেউ বা কারা শামিমকে গুলি করে। জানা যায় তাঁর শরীরে তিনটি গুলি লেগেছে। হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয় শামিমের। এই খবর বাড়িতে আসতেই শোকের ছায়া নেমে আসে পরিবারে।

আরও পড়ুন : Blast in Khejuri at East Midnapore খেজুরিতে বিস্ফোরণ! মৃত দুই, জখম চার, তদন্তে ফরেন্সিক দল

পরিবার সূত্রে জানা যায়, শামিম অত্যন্ত শান্ত স্বভাবের ছেলে ছিল। তাঁর সাথে কারও কোনও ঝামেলা ছিল না। তাই কারা তাঁকে খুন করল বুঝতে পারছে না পরিবারের লোকজন। তবে যারাই করুক তাদের যাতে কঠোরতম শাস্তি হয় সেই দাবি জানাচ্ছে শামিমের মা, ভাই, স্ত্রী সকলেই।

পরিবারকে সাহায্যের আশ্বাস বিধায়ক তজমুল হোসেনের Migrant workers of West Bengal shot dead in Bihar

বাড়ির রোজগেরে মানুষের মৃত্যুতে অভাবের সংসার চলবে কী করে, তা নিয়ে দুশ্চিন্তায় পড়ে গেছে পরিবার। এদিকে মৃত্যুর খবর পেতেই পরিবারের সঙ্গে দেখা করতে ছুটে আসেন এলাকার বিধায়ক তজমুল হোসেন এবং মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক বুলবুল খান। আর্থিক দিক থেকে শুরু করে সব রকম সাহায্যের আশ্বাস দেন বিধায়ক তজমুল। দোষীদের শাস্তির জন্য মুখ্যমন্ত্রীর সঙ্গে কথাও বলবেন বলে জানান তিনি। বিজেপিশাসিত রাজ্যে আইনের শাসন নেই বলে সরব হয় বিধায়ক তজমুল। এই অসহায় দরিদ্র পরিবারের আবাস যোজনার ঘর মেলেনি। সেই প্রসঙ্গেও বিধায়ক আশ্বাস দেন যাতে তাঁরা পরবর্তীতে ঘর পায় সেই ব্যাপারে দেখবেন।

——-
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular