Thursday, December 8, 2022
HomekolkataMLA seat change in Assembly  হুমকি কাণ্ডে বিধায়কদের আসন বদল বিধানসভায়

MLA seat change in Assembly  হুমকি কাণ্ডে বিধায়কদের আসন বদল বিধানসভায়

 

 MLA seat change in Assembly  

কৌশিক দাস, ইন্ডিয়া নিউজ বাংলা,কলকাতা: বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগ তোলা চার বিধায়কের আসন বদল করে দেওয়া হল। এত দিন খাতায় কলমে বিজেপিতে থাকা ওই বিধায়করা বসতেন বিরোধী দলনেতার ডান পাশের ব্লকের দ্বিতীয় ও তৃতীয় সারিতে। কিন্তু এ বার তাঁদের আসন দেওয়া হয়েছে বিরোধী দলনেতার বাঁ পাশের তিন নম্বর ব্লকে। সেখানে বিজেপির টিকিটে জিতে তৃণমূল কংগ্রেস শিবিরে যোগ দেওয়া মুকুল রায়েরও আসন রয়েছে। মুকুল রায়কে ৬৮ নম্বরের বদলে ৬৭ নম্বর আসন নির্দিষ্ট করা হয়েছে।

PTI03 11 2022 000110B
অভিযোগকারী বড়জোরার বিধায়ক তন্ময় ঘোষের আসন ৬৩ নম্বর থেকে বদলে ৭২ করা হয়েছে। কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়ের আসন সংখ্যা ছিল ৪৭ নম্বর। তা বদলে ৭১ করা হয়েছে। রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে ৬ নম্বর আসন থেকে সরিয়ে ৭০ নম্বর আসনে বসার বন্দোবস্ত করা হয়েছে। একই রকম ভাবে বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাসের আসন ৫ নম্বর থেকে বদলে ৬৯ করা হয়েছে।
বুধবার ওই বিধায়করা দাবি করেন, মুখ্যমন্ত্রীর বক্তৃতা চলাকালীন বারবার অকারণে বাধা দিচ্ছিলেন বিরোধী দলনেতা। তার প্রতিবাদ করেছিলেন তাঁরা। তুমুল বাগ্‌বিতণ্ডা শুরু হলে ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা।

865889 west bengal assembly

MLA seat change in Assembly  হুমকি কাণ্ডে বিধায়কদের আসন বদল বিধানসভায়

ওই বিধায়কদের অভিযোগ, অধিবেশন ছাড়ার সময় বিরোধী দলনেতা তাঁদের উদ্দেশে বলেন, তোমাদের আয়করের নোটিশ পাঠানোর বন্দোবস্ত করছি। তাঁরা আরও অভিযোগ করেন, বিরোধী দলনেতা তাঁদের প্রাণনাশের হুমকি দিয়েছেন। বিষয়টি অধিবেশনে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে জানান ওই চার জন। স্পিকার তাঁদের লিখিত আবেদন করতে নির্দেশ দেন। লিখিত নির্দেশ পেলে তিনি এ বিষয়ে ব্যবস্থা নেবেন বলেও জানান।
তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে স্পিকারকে ব্যবস্থা নিতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। বিধায়কদের লিখিত আবেদনের ভিত্তিতে বিরোধী দলনেতার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব গ্রহণ করেছেন স্পিকার। বিষয়টি আলোচনার জন্য পাঠানো হয়েছে স্বাধিকার রক্ষা কমিটির কাছে। চলতি অধিবেশনেই ওই কমিটির রিপোর্ট দিতে নির্দেশ দিয়েছেন স্পিকার। পাশাপাশি তাঁদের আবেদনের ভিত্তিতে ওই বিধায়কদের আসন বদল করা হয়েছে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular