Friday, October 7, 2022
Homeরাজ্যকলকাতাMunicipal Election 2022 রাজ্যে চার পুরসভার নির্বাচন, ভোট চলছে বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি...

Municipal Election 2022 রাজ্যে চার পুরসভার নির্বাচন, ভোট চলছে বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি ও চন্দননগরে

শুভাশিস মণ্ডল, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : Municipal Election 2022 রাজ্যে চার পুরসভায় সকাল ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। ভোট চলছে বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি ও চন্দননগর পুরসভায়। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থাকে আঁটোসাঁটো করা হয়েছে পুলিশ প্রশাসনের তরফে। কিছু কিছু এলাকায় ছোটখাটো অশান্তির ঘটনা লক্ষ্য করা গেছে। তবে এখনও পর্যন্ত ভোট প্রক্রিয়া মোটের উপর শান্ত। এবারে চার পুরসভার ভোটের জন্য রাজ্য পুলিশের ৯ হাজার বাহিনী মোতায়েন রয়েছে। এরমধ্যে ৮ হাজার ৫০০ বাহিনী ভোটকেন্দ্রে মোতায়েন থাকছে এবং বাকি ৫০০ বাহিনী নাকা চেকিং-সহ অন্যান্য ক্ষেত্রে ব্যবহার করা হচ্ছে।

ভোট চলছে শিলিগুড়িতে : রিপোর্টার প্রসেনজিৎ রাহা Municipal Election 2022

সকাল সকাল শিলিগুড়িতে নিজের ওয়ার্ড ঘুরে দেখলেন সিপিআইএম প্রার্থী অশোক ভট্টাচার্য। শিলিগুড়ির ভোট নিয়ে খুশি বামফ্রন্টের এই হেভিওয়েট প্রার্থী। পাশাপাশি তৃণমূলের হেভিওয়েট প্রার্থী গৌতম দেব সকাল সকাল নিজের কেন্দ্রে ভোট দিয়ে সংবাদমাধ্যমকে জানালেন, উৎসবের মেজাজে ভোট হচ্ছে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটবে। মানুষ তাঁর ভোটাধিকার প্রয়োগ করুন এই আবেদন করছি। এবার শিলিগুড়ি পুর নিগমের নির্বাচনে লড়ছেন মোট ২০১ জন প্রার্থী। পুর নিগমের সবকটি ওয়ার্ড মিলিয়ে বুথ হয়েছে মোট ৫০২টি। যার মধ্যে ১৮ শতাংশ বুথ স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন।

ভোট চলছে বিধাননগরে : রিপোর্টার রনিক দত্ত Municipal Election 2022

সকাল সকাল ভোটগ্রহণ শুরু হয়েছে বিধাননগরের ৪১টি ওয়ার্ডে। ২৯নং ওয়ার্ডের বেগম রোকেয়া বালিকা বিদ্যালয়ে গিয়ে তৃণমূল প্রার্থী কৃষ্ণা চক্রবর্তী অভিযোগ করেন বিজেপি প্রার্থী মিতালি মুখার্জি তাঁর স্বামীকে নিয়ে ভোটগ্রহণ কেন্দ্রে প্রবেশ করেছেন। এ নিয়ে বেশ কিছুক্ষণ বাকবিতণ্ডা চলার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

এদিকে বিধাননগর পৌরনিগমের ১ নম্বর ওয়ার্ডের ১/৫ বুথে সিসিটিভি ক্যামেরা ঘুরিয়ে দেওয়ার অভিযোগ ওঠে। পাশাপাশি ৩১নং ওয়ার্ডের সিএফ ব্লক কমিউনিটি হলে ফলস ভোটার হাতেনাতে ধরলেন বিজেপি প্রার্থী দেবাশিস জানা। তিনি অভিযোগ করেন, বাইরের ছেলেদের ভিড় করেছে। পুলিশ নিষ্ক্রিয় ভাবে দাঁড়িয়ে রয়েছে। আমার যতগুলি বুথ আছে সব জায়গায় একই অবস্থা।

অন্যদিকে ৩১নং ওয়ার্ডের এ-ই ব্লকে নির্বাচন প্রক্রিয়া দেখতে গিয়ে তৃণমূলের পর্যবেক্ষক জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, দেবাশিস জানা হেরে যাওয়ার জন্যই এসব কথা বলছেন। ঘটনাস্থল থেকে জেলাশাসককে ফোন করে তিনি পাল্টা জানান, দেবাশিস জানা বুথে বুথে ৬টি গাড়ি নিয়ে ঘুরে বেড়াচ্ছে।

অন্যদিকে বিধাননগরের ৩০নং ওয়ার্ডের বিজেপি প্রার্থী উমাশঙ্কর ঘোষ দস্তিদার এএইচ কমিউনিটি সেন্টারে গিয়ে বেশকিছু ভুয়ো ভোটারকে আটকান বলে দাবি করেন। অবাধ শান্তিপূর্ন নির্বাচন কোনও পৌরসভায় হচ্ছে না। বিধাননগরে ভুয়ো ভোট হচ্ছে। প্রার্থীর উপর আক্রমণ হচ্ছে। বহিরাগত ভোটার ঢোকানো হচ্ছে বলে অভিযোগ করেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য।

বিধাননগর পৌরনিগমের ২৬ নং ওয়ার্ডের বিজেপি প্রার্থী সাধনা ঢালীর বাড়িতে গতকাল রাতে পরপর দুবার হামলা চালানো হয় বলে অভিযোগ। বিজেপি প্রার্থীর অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই এ কাজ করেছে।  এদিকে পুলিশ সূত্রে খবর, নিরাপত্তার স্বার্থে গোটা বিধানগর পুর-এলাকাকে ৪৮টি সেক্টরে ভাগ করা হয়েছে। মোতায়েন রয়েছে সাড়ে ৪ হাজার পুলিশ।

Municipal Election 2022

আরও পড়ুন : Municipal Polls অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular