Monday, September 26, 2022
HomekolkataNarendra Modi and Mamata Banerjee এক মঞ্চে মোদি-মমতা

Narendra Modi and Mamata Banerjee এক মঞ্চে মোদি-মমতা

PM Narendra Modi and CM Mamata Banerjee CNCI-এর দ্বিতীয় ক্যাম্পাসের ভার্চুয়াল উদ্বোধনে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী 

ইন্ডিয়া নিউজ বাংলা, কলকাতা : দীর্ঘদিন পরে মুখোমুখি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে  সশরীরে নয়। সম্পূর্ণ অনুষ্ঠান হয় ভার্চুয়ালি। শুক্রবার  দুপুর ১টায় চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ইউনিটের ভার্চুয়াল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Chittaranjan Cancer  Hospital in Newtown)। প্রধানমন্ত্রীর সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠানে কালীঘাটের বাড়ি থেকে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বক্তব্যের শুরুতে তাঁর নাম ঘোষণার সময় পদবি না বলায় মঞ্চে    উপস্থিত সঞ্চালিকাকে মিষ্টি ভাষায় কটাক্ষ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর হাতে  চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের আজ আনুষ্ঠানিক উদ্বোধন হলেও করোনার দ্বিতীয় ঢেউয়ে যখন বেসামাল অবস্থা ছিল রাজ্যের  তখন কলকাতার করোনা রোগীদের সেবার জন্য খুলে দেওয়া হয়েছিল চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের দ্বিতীয় ইউনিট।    এই  ক্যাম্পাস তৈরি করতে সরকারের খরচ হয়েছে ৫৩০ কোটি টাকা। যার মধ্যে রাজ্য খরচ করেছে ১৩০ কোটি টাকা। মোট খরচের খরচের ২৫ শতাংশ দিয়েছে রাজ্য। সেকথা  প্রধানমন্ত্রীকে মনে  মনে করিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

Pm Narendra Modi and Cm Mamata Banerjee at CNCI চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের উদ্বোধনে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী

অনুষ্ঠানে বক্তৃতার শুরুতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশের করোনা পরিস্থিতি নিয়ে একগুচ্ছ পরিসংখ্যান তুলে ধরেন প্রধানমন্ত্রী। বলেন দেশের ৯০ শতাংশ বয়স্ক নাগরিকরা করোনা টিকার প্রথম ডোজ পেয়েছেন। নতুন বছরে এখনও পর্যন্ত ১৫০ কোটি টিকাদান সম্পূর্ণ হয়েছে বলে দাবি প্রধানমন্ত্রীর। নাবালকদের ১৫ কোটি টিকা ইতিমধ্যেই হয়ে গেছে বলে দাবি প্রধানমন্ত্রী। করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকার কীভাবে বাংলার পাশে দাঁড়িয়েছে সে কথা মনে করে দেন প্রধানমন্ত্রী তাঁর আজকের বক্তৃতায়।

Pm Narendra Modi and Cm Mamata Banerjee at CNCI চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের উদ্বোধনে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী

চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের নতুন এই  ইউনিটে থাকছে ৪৬০টি বেড। ১০টি অত্যাধুনিক অপারেশন থিয়েটার। ১২৮ টি সিটি স্ক্যান যন্ত্র। এশিয়ার প্রথম সারির ক্যান্সার বিশেষজ্ঞরা এই হাসপাতালে সঙ্গে যুক্ত থাকবেন। হাসপাতাল পরিচালনার দায়িত্বে থাকবে কেন্দ্র ও রাজ্য সরকার।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular