Saturday, October 8, 2022
Homeরাজ্যদক্ষিণ ২৪ পরগণাOfficials of the state tourism department visited Kultali সেজে উঠছে কুলতলি পর্যটন...

Officials of the state tourism department visited Kultali সেজে উঠছে কুলতলি পর্যটন কেন্দ্র, শীঘ্রই শুরু হবে বাস্তবায়নের কাজ

শম্ভুনাথ মণ্ডল, দক্ষিণ ২৪পরগনা, ইন্ডিয়া নিউজ বাংলা : কুলতলি সুন্দরবনের অন্যতম প্রবেশদ্বার। কুলতলির মৈপীঠ, কৈখালি, কাঁটামারি, পিয়ালি-সহ একাধিক জায়গা থেকে সুন্দরবন ভ্রমণ করতে যায় ভ্রমণপিপাসু মানুষজনেরা। তবে সেই ভ্রমণ ব্যবস্থার মধ্যে ছিল নানান ত্রুটি ও সমস্যা। তাই পর্যটকরা যাতে স্বাচ্ছন্দ্যে সুন্দরবন ভ্রমণ করতে পারেন, তার ব্যবস্থা করতে চলেছে রাজ্য পর্যটন দফতর। স্থানীয় বিধায়ক গণেশচন্দ্র মণ্ডলকে সঙ্গে নিয়ে ৬ জানুয়ারি পর্যটন দফতরের আধিকারিকরা ঘুরে দেখলেন কুলতলির পর্যটন এলাকাগুলি।

সেজে উঠছে কুলতলি পর্যটন কেন্দ্র Officials of the state tourism department visited Kultali

আরও পড়ুন : Trafficker arrested in Alipurduar লেপার্ড ক্যাটের ছাল ও তক্ষক উদ্ধার, গ্রেফতার এক

গত ২৯ ডিসেম্বর গঙ্গাসাগরে দক্ষিণ ২৪ পরগনায় প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিনই বৈঠকে কুলতলি বিধানসভার বিধায়ক গণেশচন্দ্র মণ্ডল কুলতলি পর্যটন কেন্দ্রগুলির দিকে গুরুত্ব দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেন। মুখ্যমন্ত্রী বিধায়কের কথায় গুরুত্ব দিয়ে পর্যটন দফতরের আধিকারিকদের বিষয়টি দেখার নির্দেশ দেন। আর সেই বৈঠকের ঠিক এক সপ্তাহের মধ্যে মুখ্যমন্ত্রীর নির্দেশে কুলতলিতে পৌঁছলেন পর্যটন দফতরের আধিকারিকরা। বিধায়ক গণেশ মণ্ডলকে নিয়ে কুলতলি পর্যটন এলাকা পরিদর্শন করে একটি রূপরেখা তৈরি করল পর্যটন দফতর। মুখ্যমন্ত্রীর নির্দেশে দ্রুত পর্যটন দফতর পদক্ষেপ নেওয়ায় খুশি কুলতলির বিধায়ক।

——-
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular