Friday, September 30, 2022
Homeরাজ্যকোচবিহারOrchid and Gerbera Farming প্রতিকূল আবহাওয়াতে অর্কিড ও জারবেরা চাষ তুফানগঞ্জে

Orchid and Gerbera Farming প্রতিকূল আবহাওয়াতে অর্কিড ও জারবেরা চাষ তুফানগঞ্জে

অমিত সরকার, কোচবিহার, ইন্ডিয়া নিউজ বাংলা : Orchid and Gerbera Farming প্রতিকূল আবহাওয়াতেও যে অর্কিড ও জারবেরা ফুল চাষ করে লাভবান হওয়া যায় তা দেখিয়ে দিলেন তুফানগঞ্জ ১ নং ব্লকের কৃষ্ণপুর চেংমারি এলাকার বাসিন্দা সুখবিলাস সরকার। দীর্ঘ আট বছর ধরে এই ফুল চাষ করে আসছেন সুখবিলাসবাবু। সাধারণত পাহাড়ি এলাকার ঠান্ডা আবহাওয়াই অর্কিড চাষের আদর্শ পরিবেশ৷ এই আবহাওয়াতেও অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন তিনি।

অর্কিড ও জারবেরা ফুল চাষ তুফানগঞ্জে Orchid and Gerbera Farming

বর্তমানে তাঁর ফার্মে তিন হাজারটি অর্কিড ও আড়াই হাজার জারবেরা গাছ রয়েছে।   তিন বিঘা জমির ওপর ২০ লক্ষ টাকা খরচ হয়েছে এই ফুলের নার্সারি তৈরি করেছেন তিনি। এই দুটি ফুল স্টিক হিসাবে বিক্রি হয় বাজারে৷ এক একটা স্টিক পিছু পনেরো থেকে কুড়ি টাকা দর মেলে৷ যার চাহিদা স্থানীয় তুফানগঞ্জ বাজার ছাড়াও কোচবিহার ও শিলিগুড়ির বাজারে রয়েছে। এবছরও ফুল ভালো ফুটেছে। তাই আশায় বুক বাঁধছেন তিনি। ফুল বিক্রি করে লাভের মুখ দেখবেন আশা করছেন। পাশাপাশি এই ফুল চাষ করে লাভবান হতে পারবেন বলে বেকার যুবকদের বার্তাও দিলেন সুখবিলাস সরকার।

আরও পড়ুন : Mahadipur Land Port মহদিপুর বেসরকারি পার্কিং জোন খালির নির্দেশ, আন্তর্জাতিক স্থল বন্দরে সমস্যার মুখে শ্রমিকেরা

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular