Tuesday, October 4, 2022
Homeরাজ্যকলকাতাPrimary school is opening দু’বছর পর রাজ্যে খুলছে প্রাথমিক বিদ্যালয়, ঘোষণা নবান্নের

Primary school is opening দু’বছর পর রাজ্যে খুলছে প্রাথমিক বিদ্যালয়, ঘোষণা নবান্নের

কৌশিক দাস, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : Primary school is opening প্রায় দু’ বছর বন্ধ থাকার পর রাজ্যে খুলতে চলেছে প্রাথমিক বিদ্যালয়। সোমবার রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, ১৬ ফেব্রুয়ারি অর্থাৎ বুধবার থেকে রাজ্যে প্রাথমিক থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত বিদ্যালয় খুলছে। একইসঙ্গে খুলছে সমস্ত অঙ্গনওয়াড়ি কেন্দ্রও। কিছুদিন আগেই শুরু হয়েছে অষ্টম থেকে দ্বাদশের ক্লাস। খুলেছে কলেজ ও বিশ্ববিদ্যালয়ও। চলতি মাসেই প্রাথমিক বিদ্যালয় খুলতে পারে বলে একটা ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবশেষে সোমবার রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, বুধবার থেকে খুলছে ছোটদের স্কুল। পঠনপাঠন শুরু হবে উচ্চ প্রাথমিকেরও।

our vision

রাজ্যে বর্তমানে যে কোভিড বিধি রয়েছে, তা ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত জারি রয়েছে। এক্ষেত্রে নতুন এই গাইডলাইন ১৬ ফেব্রুয়ারি থেকে কার্যকর হতে চলেছে। উল্লেখ্য, বড়দের জন্য স্কুল আগেই খুলে গিয়েছিল। সেই সঙ্গে ছোটদের জন্য স্কুলের বদলে চলছিল পাড়ায় শিক্ষালয় প্রকল্প। সেই পাড়ায় শিক্ষালয় প্রকল্পকে ঘিরে বিভিন্ন জায়গায় নানবিধ সমস্যার কথা উঠে আসছিল। এই পরিস্থিততে, ১৬ ফেব্রুয়ারি থেকে রাজ্যের সব প্রাথমিক ও উচ্চ প্রাথমিক বিদ্যালয় খোলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা তুলে নিল নবান্ন।

featured image maharashtra school reopening

উল্লেখ্য, পাড়ায় শিক্ষালয় শুরু হওয়ার পর থেকেই এই নিয়ে বিভিন্ন ধরনের প্রশ্ন উঠতে শুরু করেছিল। বিশেষ করে যে কোভিডবিধির কথা মাথায় রেখে পাড়ায় শিক্ষালয় চালু করা হয়েছিল, সে বিষয়ে দ্বিমত পোষণ করেছিলেন অভিভাবকদেরই একটি বড় অংশ। তাঁদের মত ছিল, এভাবে পাড়ায় শিক্ষালয় চলার থেকে ক্লাসরুমে বসেই শুরু হোক পঠনপাঠন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও বলতে শোনা গিয়েছিল, স্কুল খোলার বিষয়ে চিন্তাভাবনা করছে রাজ্য সরকার। এরপর সোমবার নবান্ন থেকে নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হল ১৬ ফেব্রুয়ারি থেকে প্রাথমিক ও উচ্চ প্রাথমিক বিদ্যালয় খোলা যেতে পারে।

Primary school is opening

আরও পড়ুন : Elephant Rescued শালবনিতে কুয়োয় পড়ল হাতি! বনকর্মীদের আপ্রাণ চেষ্টায় তোলা হল জেসিবি দিয়ে

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular