Thursday, December 8, 2022
Homeরাজ্যকলকাতাPrivilege Motion against Suvendu Adhikari শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব বিজেপির...

Privilege Motion against Suvendu Adhikari শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব বিজেপির চার বিধায়কের

কৌশিক দাস, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : Privilege Motion against Suvendu Adhikari রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে বিধানসভায় স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনলেন বিজেপির চার বিধায়ক। সেই প্রস্তাব গ্রহণ করা হয়েছে বলে বৃহস্পতিবার বিধানসভায় জানান অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। ওই চার বিধায়ক হলেন রায়গঞ্জের কৃষ্ণ কল্যাণী, বাগদার বিশ্বজিৎ দাস, বিষ্ণুপুরের তন্ময় ঘোষ এবং কালিয়াগঞ্জের সৌমেন রায়। এই চারজন খাতায় কলমে বিজেপির বিধায়ক হলেও বাইরে তৃণমূল। চারজনই তৃণমূলের পতাকা হাতে নিয়ে দলে যোগদানের কথা ঘোষণা করেছেন আগে। দলত্যাগ বিরোধী আইনে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বিজেপি। এ ব্যাপারে বিজেপির পরিষদীয় দল বিধানসভায় চিঠিও দিয়েছে।

PTI03 11 2022 000110B

বিধানসভার ভিতরেই বিরোধী দলনেতা তাঁদের খুনের হুমকি দিয়েছেন বলে অভিযোগ ওই চার বিধায়কের। এ ব্যাপারে তাঁরা অধ্যক্ষকে চিঠি দিয়েছেন। ওই চারজনের জন্য নিরাপত্তার ব্যবস্থাও করা হচ্ছে বলে বিধানসভার সচিবালয় সূত্রের খবর। নিরাপত্তা জোরদার করা হচ্ছে এমএলএ হস্টেলেরও। বুধবার স্বরাষ্ট্র দফতরের বাজেট বিতর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে শুভেন্দুর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের ইঙ্গিত দেন। তিনি বলেন, যাঁরা একদিন তৃণমূলে ছিলেন, তাঁরা এখন অন্যদিকে গিয়ে বড় বড় কথা বলছেন। তৃণমূলে থাকাকালীন কে কী করেছেন, সেই হিসেব দিলে ভালো দেখাবে? তাই কিছু বলছি না। মুখ্যমন্ত্রীর এই কথা শোনার পরই হইচই করতে করতে বিরোধী নেতা-সহ বিজেপি বিধায়করা ওয়াক আউট করেন। তবে ওই চার বিধায়ক সভাকক্ষ ছেড়ে যাননি। তাঁরা প্রশ্ন তোলেন, মুখ্যমন্ত্রীর কথা শুনতে বাধা দেওয়া হচ্ছে কেন? তাঁরা এর আগে শুভেন্দুর ভাষণের সময়ও প্রতিবাদ করেন।

মুখ্যমন্ত্রীর ভাষণ শেষ হলে কৃষ্ণ কল্যাণী অধ্যক্ষকে জানান, বিরোধী দলনেতা সভাকক্ষ ছেড়ে চলে যাওয়ার সময় তাঁর বাড়িতে আয়কর হানা দেওয়ানোর হুমকি দিয়েছেন। শুনে মুখ্যমন্ত্রী মন্তব্য করেন, সিবিআই, ইডি, ইনকাম ট্যাক্স কারা চালায় এর থেকেই বোঝা যাচ্ছে। এই অভিযোগ সত্যি হলে বিধায়কদের স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনা উচিত বিজেপি নেতার বিরুদ্ধে। পরে বিধানসভার বাইরেও কৃষ্ণ, বিশ্বজিৎ, তন্ময় এবং সৌমেন বিরোধী দলনেতার বিরুদ্ধে অভিযোগ করেন।

যদিও শুভেন্দু এই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, স্বাধিকার ভঙ্গের নোটিস আনতে গেলে অভিযোগ তথ্য সহকারে প্রমাণ করতে হয়। বিধানসভার রেকর্ড দেখে প্রমাণ করা হোক, এমন কথা আমি বলেছি কিনা।

Privilege Motion against Suvendu Adhikari

আরও পড়ুন : Congress Rebels’ Meet দলকে বিশ্বাসযোগ্য করে তোলা হোক, দাবি নিয়ে সনিয়ার দ্বারস্থ হচ্ছেন জি-২৩ নেতারা

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular