Monday, September 26, 2022
Homeরাজ্যদক্ষিণ দিনাজপুরProtests over Hili Railway Expansion হিলি রেলপথ নিয়ে ১২ বছর ধরে বঞ্চনার...

Protests over Hili Railway Expansion হিলি রেলপথ নিয়ে ১২ বছর ধরে বঞ্চনার অভিযোগ, জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ

পীযূষ সরকার, দক্ষিণ দিনাজপুর, ইন্ডিয়া নিউজ বাংলা : Protests over Hili Railway Expansion হিলি রেলপথ সম্প্রসারণ প্রকল্পে বাজেটে বঞ্চনা। রবিবার দুপুরে হিলিতে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল সাধারণ মানুষ। অবরোধে বন্ধ করে দেওয়া হয় বৈদেশিক বাণিজ্যে বাংলাদেশগামী লরি চলাচল। পরে হিলি পুলিশের হস্তক্ষেপে অবরোধ প্রত্যাহার করে মানুষজন। যদিও শীঘ্রই ওই প্রকল্পের কাজ গতি না পেলে ইন্দো-বাংলাদেশের মধ্যে ব্যবসা বন্ধ করে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীরা।

হিলি রেলপথ সম্প্রসারণ প্রকল্পে বাজেটে বঞ্চনায় ক্ষোভ Protests over Hili Railway Expansion

প্রসঙ্গত, গত মঙ্গলবার ফি বছরের কেন্দ্রীয় বাজেট পেশ করা হয়। বাজেটে হিলি রেল সম্প্রসারণ প্রকল্পের জন্য ২০ কোটি ১ হাজার টাকা বরাদ্দ করা হয়। প্রস্তাবিত ওই রেলপথের বাস্তবায়নের দাবিতে গত একবছরে জোরদার আন্দোলন সংগঠিত হয়েছিল। কিন্তু তাতেও কর্ণপাত করেনি কেন্দ্রীয় সরকার। বাজেটে অপর্যাপ্ত অর্থ বরাদ্দ করে মানুষের সঙ্গে বঞ্চনা করা হয়েছে বলে অভিযোগে সরব সকলেই।

হিলি রেলপথ নিয়ে ১২ বছর ধরে বঞ্চনা Protests over Hili Railway Expansion

আরও পড়ুন : Radium Belts for Street Dogs দুর্ঘটনা ঠেকাতে মালদায় রেডিয়াম বেল্ট পথ কুকুরদের

এদিন দুপুরে হিলিতে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে হিলি সীমান্ত উন্নয়ন মঞ্চের তরফে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। জাতীয় সড়ক অবরোধে ইন্দো-বাংলাদেশ বাণিজ্যের লরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। উপস্থিত বিশিষ্টজনেরা হিলি রেলপথ নিয়ে ১২ বছর ধরে কেন্দ্র ও রাজ্য সরকারের বঞ্চনার বিরুদ্ধে সুর চড়িয়ে বক্তব্য তুলে ধরেন। বিক্ষোভে কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ও সাংসদ সুকান্ত মজুমদারের কুশপুত্তলিকা দাহ করে প্রতিবাদ করেন ক্ষুব্ধ জনতা। অবরোধস্থলে ব্যাপক যানজটের সৃষ্টি হয়ে যায়। অবরোধের খবর পেরে ছুটে আসেন হিলি থানার আইসি গণেশ শর্মার নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী। পুলিশের নির্দেশে অবরোধ প্রত্যাহার করেন বিক্ষোভকারীরা। তবে দাবি পূরণ না হলে আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular