Tuesday, October 4, 2022
Homeরাজ্যনদিয়াRain throughout West Bengal জেলায় জেলায় বৃষ্টি! কালো মেঘে ঢাকা বাংলা, সঙ্গী...

Rain throughout West Bengal জেলায় জেলায় বৃষ্টি! কালো মেঘে ঢাকা বাংলা, সঙ্গী ঝোড়ো হাওয়া

শুভাশিস মণ্ডল, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : Rain throughout West Bengal আবহাওয়া দফতরের আশঙ্কাকে সত্যি করে বাংলাজুড়ে শুরু হয়েছে বৃষ্টিপাত। কোনও কোনও জায়গায় ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতও শুরু হয়েছে। সরস্বতী পুজোর আগেই এই বৃষ্টিতে দিশেহারা ছাত্রছাত্রী থেকে ব্যবসায়ীরা। হাওয়া অফিস আগেই জানিয়েছিল, উত্তরবঙ্গের পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গেও। উত্তরবঙ্গে গতকাল থেকেই বৃষ্টিপাত শুরু হলেও আজ ৪ ফেব্রুয়ারি থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত হবে বলে জানিয়েছিল আবহাওয়া দফতর। চলবে ৫ ফেব্রুয়ারি ভোর অবধি। শনিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি কমে যাবে। এদিকে হাওয়া অফিস জানিয়েছে, সরস্বতী পুজোর পরে তাপমাত্রা সামান্য নেমে যাবে। ১৪-১৫ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে তাপমাত্রা। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের চেয়ে প্রায় ৪ ডিগ্রি বেশি।

জেলায় জেলায় বৃষ্টি : পূর্ব বর্ধমান Rain throughout West Bengal

ভোর থেকেই আকাশের মুখ ভার। সকাল থেকেই বর্ধমানে শুরু হয়েছে বৃষ্টি। জেলার আউশগ্রাম, ভাতার, রায়না, গলসি, মেমারি-সহ সবর্ত্রই বৃষ্টি হচ্ছে। ফলে অকালবর্ষণে সমস্যায় পড়েছেন নাগরিকরা। শনিবার সরস্বতী পুজোর আয়োজনে সমস্যায় পড়েছেন আয়োজকরা। (রিপোর্টার : সঞ্জিত সেন)

জেলায় জেলায় বৃষ্টি : মুর্শিদাবাদ Rain throughout West Bengal

আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই শুক্রবার ভোর থেকে মুর্শিদাবাদ জেলাজুড়ে শুরু হয়েছে বৃষ্টি। সরস্বতী পুজোর আগেই অকাল বর্ষণে মাথায় হাত ব্যবসায়ীদের। কপালে চিন্তার ভাঁজ ছাত্রছাত্রীদেরও। (রিপোর্টার : রাজীব ঘোষ)

জেলায় জেলায় বৃষ্টি : মালদা Rain throughout West Bengal

বৃহস্পতিবার মাঝ রাত থেকেই মালদা জেলাজুড়ে ঝড়ো হাওয়ার সাথে শুরু হয়েছে বৃষ্টিপাত। হঠাৎ বৃষ্টিতে সকাল থেকেই শুনশান রাস্তাঘাট। শীতের শেষে এই বৃষ্টিতে কিছুটা কমেছে তাপমাত্রা। একদিন বাদেই সরস্বতী পুজো। ফলে পুজোর বাজার পণ্ড হওয়ার আশঙ্কায় ব্যবসায়ীরা। চিন্তায় পড়েছে ছাত্রছাত্রী থেকে পুজোর উদ্যোক্তারাও। (রিপোর্টার : রণজিৎ দাস)

জেলায় জেলায় বৃষ্টি : নদিয়া Rain throughout West Bengal

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী গোটা নদিয়া জেলাজুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। সঙ্গে ঝড়ো হাওয়া এবং মেঘের গর্জন। সকাল থেকেই আকাশের মুখ ভার ছিল। তারপর শুরু হয়েছে বৃষ্টিপাত। আবারও শীতের আমেজকে দূরে সরিয়ে বর্ষার অনুভূতি পেল গোটা নদিয়া জেলা। তবে চাষিদের আশঙ্কা, একটানা বৃষ্টিপাত হলে নষ্ট হতে পারে প্রচুর শাকসবজি। অন্যদিকে অফিস টাইমে বৃষ্টি হওয়ার কারণে অনেকটাই সমস্যায় পড়েছে সাধারণ মানুষ। (রিপোর্টার : সুরজিৎ দাস)

আরও পড়ুন : Weather Forecast in West Bengal পশ্চিমি ঝঞ্ঝার জের! আজ বর্ষা উত্তরবঙ্গে, আগামীকাল থেকে দক্ষিণবঙ্গে

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular