Thursday, December 8, 2022
HomeCourtRampurhat: HC ask CBI to file case report হাইকোর্টের নির্দেশে সিবিআইকে তদন্ত...

Rampurhat: HC ask CBI to file case report হাইকোর্টের নির্দেশে সিবিআইকে তদন্ত হস্তান্তর, এক সপ্তাহে তদন্ত  রিপোর্ট তলব

সাম‍্যজিৎ ঘোষ,ইন্ডিয়া নিউজ বাংলা কলকাতা: Rampurhat: HC ask CBI to file case report 
রামপুরহাট কাণ্ডে হাইকোর্টের নির্দেশে সিবিআইকে তদন্ত হস্তান্তর করা হল। এক সপ্তাহে তদন্ত  রিপোর্ট তলব। রাজ্য এসআইটি আর তদন্ত করবে না।
মহামান্য আদালতের নির্দেশিকা

তার আদেশে, কলকাতা হাইকোর্ট বলেছে: “আমাদের মতামত যে মামলার ঘটনা ও পরিস্থিতি দাবি করে যে, ন্যায়বিচারের স্বার্থে এবং সমাজে আস্থা জাগিয়ে তোলার জন্য একটি সুষ্ঠু তদন্ত করতে হবে। সত্য, সিবিআই-এর কাছে তদন্ত হস্তান্তর করা দরকার।”

“তদনুসারে, আমরা রাজ্য [বেঙ্গল] সরকারকে অবিলম্বে মামলার তদন্ত সিবিআই-এর কাছে হস্তান্তর করার নির্দেশ দিচ্ছি। আমরা রাজ্য কর্তৃপক্ষকে আরও তদন্তের জন্য সিবিআইকে পূর্ণ সহযোগিতা করার নির্দেশ দিচ্ছি। এই আদেশের পরিপ্রেক্ষিতে, রাজ্য পুলিশ কর্তৃপক্ষ বা রাজ্য দ্বারা গঠিত এসআইটি সিবিআইয়ের কাছে হস্তান্তর করার সময় থেকে এই বিষয়ে আর কোনও তদন্ত করবে না,” আদালত বলেছে।

Calcutta High Court

Rampurhat: HC ask CBI to file case report হাইকোর্টের নির্দেশ সিবিআইকে তদন্ত হস্তান্তর, এক সপ্তাহে তদন্ত  রিপোর্ট তলব

এতে আরও বলা হয়েছে: “সিবিআইকে কেবল মামলার কাগজপত্রই হস্তান্তর করা হবে না, তবে অভিযুক্ত এবং সন্দেহভাজনদেরও হস্তান্তর করা হবে যারা এই ঘটনায় গ্রেপ্তার এবং হেফাজতে রয়েছে। তাই, আমরা সিবিআইকে অবিলম্বে মামলার তদন্তভার গ্রহণ করার এবং জমা দেওয়ার নির্দেশ দিচ্ছি। পরবর্তী শুনানির তারিখে আমাদের সামনে অগ্রগতি প্রতিবেদন।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular