Thursday, December 8, 2022
HomeCrimeRampurhat violence: BJP agitation in districts রামপুরহাট কাণ্ডে জেলায় জেলায় বিক্ষোভ...

Rampurhat violence: BJP agitation in districts রামপুরহাট কাণ্ডে জেলায় জেলায় বিক্ষোভ বিজেপির,কাঠগড়ায় অনুব্রত মণ্ডল

Rampurhat violence: BJP agitation in districts 

পীযূষ সরকার, ইন্ডিয়া নিউজ বাংলা, দক্ষিণ দিনাজপুর: বীরভূমের রামপুরহাটের বগটুই গ্রামের হত্যা কান্ডের প্রতিবাদে বালুরঘাটে প্রতিবাদ মিছিল দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি নেতৃত্বের। বুধবার দুপুরে বালুরঘাটে বিজেপির জেলা কার্যালয় থেকে প্রতিবাদ মিছিল বের করা হয়। যা জেলাশাসক দপ্তরের সামনে হয়ে জেলা পুলিশ দপ্তরের সামনে গিয়ে শেষ হয়। এদিনের মিছিলের নেতৃত্ব দেন বিজেপির জেলাশাসক স্বরূপ চৌধুরী এছাড়াও হাজির ছিলেন প্রাক্তন জেলা সভাপতি বিনয় কুমার বর্মন, বিজেপির জেলা সম্পাদক বাপি সরকার, গৌতম রায়, বিজেপি যুব মোর্চার রাজ্য সম্পাদক অভিষেক সেনগুপ্ত সহ অন্যান্য বিজেপি নেতৃত্বরা। এদিনের প্রতিবাদ মিছিল থেকে বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছে। রাজ্যে যেভাবে আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে, আগামী দিনে রাজ্যের ৩৫৬ ধারা অর্থাৎ রাজ্য রাষ্ট্রপতি শাসন জারি না করতে হয়। রামপুরহাট কাণ্ড নিয়ে পুলিশ প্রশাসন থেকে বিভিন্ন আধিকারিকরা তথ্য লোপাট করার চেষ্টা করছে। এই ঘটনায় যারা অভিযুক্ত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে তা না হলে আগামী দিনে বড় আন্দোলনে সামিল হবেন তারা।

Rampurhat violence: BJP agitation in districts 

সুরজিৎ দাস, ইন্ডিয় নিউজ বাংলা,নদিয়া: রামপুরহাট কাণ্ডে অনুব্রত মণ্ডল সহ অভিযুক্ত নেতাদের গ্রেপ্তারের দাবি তুলে কৃষ্ণনগরের রাজপথে বিজেপির বিক্ষোভ।   রামপুরহাট হত্যাকাণ্ডে অনুব্রত মণ্ডল সহ অন্যান্য অভিযুক্ত নেতাদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার করার দাবি তুলে বিক্ষোভ কর্মসূচি পালন করল বিজেপি। এদিন নদীয়ার কৃষ্ণনগর রাজপথে বিক্ষোভ মিছিল করে নদিয়া জেলা বিজেপির উত্তরের সাংগঠনিক নেতৃত্ব। উল্লেখ্য দুইদিন আগে রামপুরহাটে উপ-প্রধানের খুনের ঘটনায় আরো দশ জনকে ঘর বন্দী করে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়। নৃশংস এই ঘটনার নিন্দা জানিয়ে গোটা রাজ্যজুড়ে বিরোধীরা বিক্ষোভ মিছিলের আয়োজন করে। সেইমতো নদিয়ার কৃষ্ণনগরে দিন অভিযুক্তদের গ্রেপ্তারের দাবি তুলে বিক্ষোভ মিছিল করল বিজেপি। বিজেপি নেতা অয়ন দত্ত বলেন, রামপুরহাটের গণ হত্যার ঘটনায় অনুব্রত মণ্ডল অভিযুক্ত নেতাদের চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার করে প্রশাসন। তিনি আরো বলেন এ রাজ্যের আইন শৃঙ্খলা সম্পূর্ণ ভেঙে পড়েছে।

গত কয়েক মাসের মধ্যে ২৬ জনের প্রাণ হারাতে হয়েছে। রাজ্য সরকারের এই নির্মম অত্যাচারের বিরুদ্ধে বিজেপির আন্দোলন জারি থাকবে। নদীয়া জেলার উত্তরের বিজেপি সহ-সভাপতি সন্দীপ কুমার গঙ্গোপাধ্যায় বলেন ইতিমধ্যে আমাদের বিধায়ক এর প্রতিনিধি দল রামপুরহাটে গেছেন। অভিযুক্তরা শাস্তি না পেলে আমাদের আন্দোলন চলবে।

 

Rampurhat : BJP agitation in districts

পার্থ মুখার্জী, ইন্ডিয়া নিউজ বাংলা, পশ্চিম মেদিনীপুর: রামপুরহাটে নারকীয় হত্যার ঘটনার প্রতিবাদে বুধবার পশ্চিম মেদিনীপুর সাংগঠনিক জেলা বিজেপির পক্ষ থেকে শহরে একটি বিক্ষোভ মিছিল করা হলো। এদিন সকালে জেলা বিজেপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বেরিয়ে শহর পরিক্রমা করে জেলাশাসক দপ্তরের সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। একই সাথে রামপুর হাটের ঘটনায় যুক্ত দোষী ব্যক্তিদের গ্রেপ্তার ও কঠোর শাস্তির দাবি জানান।

Rampurhat : BJP agitation in districts

Screenshot 20220323 213305 WhatsApp

রাজীব ঘোষ, ইন্ডিয়া নিউজ বাংলা, মুর্শিদাবাদ: বীরভূমের রামপুরহাটের নারকিয় হত্যার ঘটনার প্রতিবাদে বুধবার বিজেপির পক্ষ থেকে একটি প্রতিবাদ সভা করা হয়। দক্ষিণ মুর্শিদাবাদ জেলা বিজেপির পক্ষ থেকে এই বিক্ষোভ মিছিল করার সময় মিছিল আটকে দেয় পুলিশ। পুলিশের সাথে ধস্তাধস্তি বিজেপি কর্মীদের। বুধবার দুপুরে নির্ধারিত কর্মসূচি অনুযায়ী তাদের উদ্দেশ্য ছিল বিজেপি কার্যালয় থেকে বাস স্ট্যান্ড পর্যন্ত মিছিল করে গিয়ে মুখ্যমন্ত্রীর কুশ পুতুল দাহ করবে। কিন্তু মাঝপথে বহরমপুর থানার পুলিশ বাহিনী তাদের আটকে দেয় এবং কুশপুতুল কেড়ে নেয়। বিক্ষোভে ফেটে পড়ে বিজেপি কর্মীরা। ধস্তাধস্তি শুরু হয় পুলিশ ও বিজেপির মধ্যে। বেশ কিছু ক্ষণ চলে এই ধস্তাধস্তি ঘটনা। বিজেপি পক্ষ থেকে অভিযোগ করা হয় পুলিশ ইচ্ছাকৃত ভাবে তাদের প্রতিবাদ মিছিল আটকে দিয়েছে।

রামপুরহাটের ঘটনাকে কেন্দ্র করে আজ জঙ্গিপুরেও ভারতীয় জনতা পার্টির ধিক্কার মিছিল বের হয়। উপস্থিত ছিলেন উত্তর মুর্শিদাবাদ জেলার সভাপতি ধনঞ্জয় ঘোষ সহ আরো অনেকে।

 

অনিসা পোদ্দার, ইন্ডিয়া নিউজ বাংলা আলিপুরদুয়ার: রামপুর হাটে গণহত্যার’ প্রতিবাদে আলিপুরদুয়ার জেলার বিজেপি আলিপুরদুয়ার শহরের রাজপথে ধিক্কার মিছিল করলো। এই বর্বোরোচিত হত্যাকাণ্ড নজিরবিহীন। এই প্রতিবাদ জানিয়ে আলিপুরদুয়ার জেলার পার্টি অফিসের সামনে প্রথম বিক্ষোভ দেখানো হয় তারপর বিজেপির কর্মী-সমর্থকদের নিয়ে আলিপুরদুয়ার চৌপতি পর্যন্ত আলিপুরদুয়ারের আজ পথ ধরে ধিক্কার মিছিল পরিচালনা করেন বিজেপি কর্মীরা।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular