Friday, October 7, 2022
Homeরাজ্যকোচবিহারRasikbil Zoo Tourism closed due to Corona করোনার বাড়বাড়ন্ত! বন্ধ হল রসিকবিল...

Rasikbil Zoo Tourism closed due to Corona করোনার বাড়বাড়ন্ত! বন্ধ হল রসিকবিল জু পর্যটন, সংকটের মুখে ব্যবসায়ীরা

অমিত সরকার, কোচবিহার, ইন্ডিয়া নিউজ বাংলা : ‘শেষ হয়েও হইল না শেষ’– এই প্রবাদটা যেন তাৎপর্যপূর্ণ ভাবে মিলে গেল রসিকবিলের জু-এর সাথে। কোচবিহার জেলার শেষ প্রান্তে রয়েছে এই রসিকবিল পর্যটন কেন্দ্র। শীতের মরসুমে পশুপাখি ও নিরিবিলি শান্ত পরিবেশের আনন্দ উপভোগ করতে কোচবিহার জেলায় রসিকবিল একটি অন্যতম পর্যটন কেন্দ্র।

দীর্ঘদিন ধরে হাতেগোনা পর্যটক নিয়ে চলছিল, তবে ১ জানুয়ারি থেকে সবেমাত্র নিজের ছন্দে ফিরেছিল রসিকবিল। পর্যটকদের আগমনে বেশ জমেও উঠেছিল গোটা এলাকা। হঠাৎ করোনার বাড়বাড়ন্তে সরকারি বিধিনিষেধের জেরে সারা রাজ্যের পাশাপাশি বন্ধ হয়ে গেল রসিকবিলের দরজাও। নির্দেশিকা ঝুলছে গেটের সামনে।

আরও পড়ুন : Migrant workers of West Bengal shot dead in Bihar বিহারে গুলিবিদ্ধ বাংলার পরিযায়ী শ্রমিক, মৃত্যু খবরে শোকের ছায়া হরিশ্চন্দ্রপুরে

করোনার বাড়বাড়ন্ত! বন্ধ হল রসিকবিল জু পর্যটন Rasikbil Zoo Tourism closed due to Corona

রসিকবিলে ঘুরতে আসলেও গেটের সামনে নির্দেশিকা দেখে মন খারাপ হয়ে ফিরে যাচ্ছেন পার্শ্ববর্তী রাজ্য অসম-সহ দূর দূরান্ত থেকে আসা পর্যটকরা। রাস্তার ধারে সারি সারি দিয়ে তৈরি হয়েছিল ছোট ছোট রেস্টুরেন্ট ও খেলনার জিনিসপত্রের দোকান। অনেক আশা নিয়ে ধার করে দোকান খুলেছিলেন তাঁরা। দুদিন চলতে না চলতেই বন্ধ হয়ে গেল রসিকবিল জু। তাই আর্থিক সংকটের মুখে দাঁড়িয়ে তারা।

——-
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular