Saturday, January 28, 2023
Homeরাজ্যRussia Ukraine war Update News বেলারুশ সীমান্তে, রাশিয়া ও...

Russia Ukraine war Update News বেলারুশ সীমান্তে, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে শান্তি আলোচনা শুরু হয়েছে

ইন্ডিয়া নিউজ বাংলা

Russia Ukraine war Update News

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে শান্তি আলোচনা শুরু হয়েছে।রাশিয়ার প্রতিনিধি দল ইতিমধ্যে বেলারুশের গোমেল শহরে পৌঁছেছে, ইউক্রেনের প্রতিনিধি দলও পৌঁছেছে বেলারুশের সীমান্তে। গোমেলে এই আলোচনার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বহু প্রতীক্ষিত বৈঠক শুরু হয়েছে বলে জানা গেছে। তবে এই দ্বিপাক্ষিক আলোচনার আগেও ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয় থেকে বলা হয়েছে, এই বৈঠকেকে সম্পূর্ণ যুদ্ধবিরতি চায় ইউক্রেন। এটাও বলা হয়েছে যে তিনিও চান যে রাশিয়ান সেনাবাহিনী তার দেশ থেকে সম্পূর্ণভাবে চলে যাক। ইউক্রেনীয় সরকারের মতে, রাশিয়ার অভিযানের ফলে ইতিমধ্যেই বোমা হামলা, গোলাবর্ষণ ইত্যাদিতে ১৬ জন শিশু নিহত হয়েছে।

রাশিয়া ইউক্রেনের আরোপিত এই শর্তে রাজি হবে কিনা তা এই মুহূর্তে বলা খুবই কঠিন। কারণ রাশিয়া ইতিমধ্যেই আলোচনার বিষয়ে স্পষ্ট করে দিয়েছে যে তারা সুনির্দিষ্ট কিছু বিষয় ছাড়া অন্য কোন শর্তে আলোচনা করবে না। রাশিয়ার শর্ত অনুযায়ী ইউক্রেনকে নিরপেক্ষ রাষ্ট্র ঘোষণা করতে হবে। ইউক্রেন এবং তার অন্যান্য মিত্ররা ন্যাটোর সদস্য হবে না। ইউক্রেনকে ক্রিমিয়া, লুহানস্ক এবং ডোনেটস্ককে রাশিয়ার এখতিয়ারের অধীনে তা মানতে হবে। এমতাবস্থায় এসব আলোচনা কতটা সফল হবে তা বলা মুশকিল।

আর ও পড়ুন Russia Ukraine war Update News রাশিয়ার হামলায় ১৪ শিশুসহ ৩৫২ জন সাধারণ নাগরিক নিহত হয়েছে, ইউক্রেন এই তথ্য প্রকাশ করেছে

Russia Ukraine war Update News

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular