Thursday, September 29, 2022
Homeরাজ্যSandhya Mukherjee passes away : প্রয়াত সন্ধ্যা মুখোপাধ্যায়, শোকবার্তা প্রধানমন্ত্রীর,গীতশ্রী সন্ধ্যাদির...

Sandhya Mukherjee passes away : প্রয়াত সন্ধ্যা মুখোপাধ্যায়, শোকবার্তা প্রধানমন্ত্রীর,গীতশ্রী সন্ধ্যাদির সঙ্গে আমার দীর্ঘদিনের হৃদ্য সম্পর্ক ছিল : মুখ্যমন্ত্রী

ইন্ডিয়া নিউজ বাংলা

কলকাতা Veteran singer Sandhya Mukherjee passes away : প্রয়াত গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। মঙ্গলবার সন্ধ্যা ৭:৩০ মিনিট নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় বর্ষীয়ান সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের। কয়েক সপ্তাহ যাবৎ কলকাতা বাইপাস লাগোয়া একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।সন্ধ্যা মুখোপাধ্যায়ের জন্ম ১৯৩১ সালের ৪ অক্টোবর কলকাতার ঢাকুরিয়াতে । প্রয়াত হলেন ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি। গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় শোকবার্তা পাঠিিয়েছেন।

5d58e38efb65cd812a0ee7facbf32232 1

মুখ্যমন্ত্রীর শোকবার্তা

কিংবদন্তীপ্রতিম সঙ্গীতশিল্পী, অমর সুরসাধিকা সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণে আমি গভীরতম শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৯০ বছর।দশকের পর দশক ধরে তিনি তাঁর অবিস্মরণীয় কণ্ঠমাধুর্যের জাদুতে শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন। তাঁর গাওয়া অসংখ্য গান সঙ্গীতপ্রেমীদের পছন্দের তালিকায় আজও শীর্ষে রয়েছে।পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ২০১১ সালে ‘বঙ্গবিভূষণ’, ২০১২ সালে ‘সঙ্গীত মহাসম্মান’ ও ২০১৫ সালে ‘ওস্তাদ বড়ে গোলাম আলি বিশেষ সঙ্গীতসম্মান’ প্রদান করে। এছাড়া তিনি ভারত নির্মাণ অ্যাওয়ার্ড, ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড, বিএফজেএ অ্যাওয়ার্ড সহ বহু সম্মানে ভূষিত হন। তিনি আমৃত্যু পশ্চিমবঙ্গ রাজ্য সঙ্গীত একাদেমীর সভাপতিও ছিলেন।তাঁর মৃত্যুতে সঙ্গীত জগতের অপূরণীয় ক্ষতি হল।স্বর্ণকণ্ঠী গীতশ্রী সন্ধ্যাদির সঙ্গে আমার দীর্ঘদিনের হৃদ্য সম্পর্ক ছিল। তাঁর মৃত্যুতে আমি আমার অগ্রজাকে হারালাম।

আমি সন্ধ্যাদির পরিবার-পরিজন ও অসংখ্য অনুরাগীকে অন্তরের অন্তঃস্থল থেকে আন্তরিক সমবেদনা জানাচ্ছি ।

মমতা বন্দ্যোপাধ্যায়

Veteran singer Sandhya Mukherjee passes away

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular