Saturday, October 8, 2022
Homeরাজ্যSiliguri Municipal Corporation Election রাত পোহালেই পৌর নির্বাচন, শিলিগুড়ি কলেজ ক্যাম্পাস ছাড়ছেন...

Siliguri Municipal Corporation Election রাত পোহালেই পৌর নির্বাচন, শিলিগুড়ি কলেজ ক্যাম্পাস ছাড়ছেন ভোটকর্মীরা

প্রসেনজিৎ রাহা, শিলিগুড়ি, ইন্ডিয়া নিউজ বাংলা : Siliguri Municipal Corporation Election হাইভোল্টেজ মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্বাচনের আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। রাজ্য নির্বাচন কমিশনের শেষ প্রস্তুতিও তুঙ্গে। ইতিমধ্যে ইভিএম নিয়ে শিলিগুড়ি কলেজ ক্যাম্পাস ছাড়ছেন নির্বাচন কমিশনের পোলিং এজেন্টরা।

শিলিগুড়ি মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্বাচনের প্রচার শেষ। এবার ভোটের পালা। আর মাত্র কয়েক ঘণ্টা পরেই ২০২২-এর পৌরনিগম নির্বাচন। এতদিন ধরে প্রার্থীরা নির্বাচনী ময়দানে জোরদার প্রচার চালিয়েছেন। ভোটের ৪৮ ঘণ্টা আগে সেই পর্বও বন্ধ করে দেওয়া হয়েছে। এখন শান্তিপূর্ণ নির্বাচন করার দায়িত্ব বর্তাবে পুলিশ এবং রাজ্য নির্বাচন কমিশনের ওপর। ইতিমধ্যে অশান্তি এড়াতে নিরাপত্তা ব্যবস্থাকে আঁটোসাঁটো করা হয়েছে পুলিশ-প্রশাসনের তরফে। শিলিগুড়ি পুর নিগমের নির্বাচনে লড়ছেন মোট ২০১ জন প্রার্থী। পুর নিগমের সবকটি ওয়ার্ড মিলিয়ে বুথ হচ্ছে মোট ৫০২টি। যার মধ্যে ১৮ শতাংশ বুথ স্পর্শকাতর হিসেবে চিহ্নিতও।

পুর নিগমের সবকটি ওয়ার্ড মিলিয়ে বুথ হচ্ছে মোট ৫০২টি Siliguri Municipal Corporation Election

আরও পড়ুন : Bridge Collapsed in Balurghat সেতু ভেঙে ঝুলছে ১০ চাকার লরি, দেখুন ভিডিও

আজ সকাল থেকে নির্বাচন কমিশনের কর্মচারী ও আধিকারিকরা ইভিএম নিয়ে শিলিগুড়ি কলেজ ক্যাম্পাস ছেড়ে যাচ্ছেন একে একে। ইভিএম নিয়ে যাওয়া হচ্ছে  পৌরসভার ৪৭টি ওয়ার্ডের বুথগুলিতে। শান্তিপূর্ণ নির্বাচন করাতে দায়িত্ব পড়েছে রাজ্য পুলিশ-প্রশাসনের ওপর। পৌরসভা নির্বাচনকে সামনে রেখে গতকাল প্রশাসনিক কর্মকর্তাদের বৈঠকও হয়েছে। কোন পদ্ধতিতে এবার নির্বাচন শান্তিপূর্ণ হতে পারে, তার একটি রূপরেখা তৈরি করা হয়েছে ওই বৈঠক থেকেই।

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular