Thursday, September 29, 2022
HomeAccidentSinger dies to save trees গাছ বাঁচানোর চেষ্টায় গাছের তলায় চাপা পড়ে...

Singer dies to save trees গাছ বাঁচানোর চেষ্টায় গাছের তলায় চাপা পড়ে মৃত্যু সঙ্গীতশিল্পীর

Singer dies to save trees গাছ বাঁচানোর চেষ্টায় গাছের তলায় চাপা পড়ে মৃত্যু সঙ্গীতশিল্পীর

সোমনাথ মজুমদার, ইন্ডিয়া নিউজ বাংলা, বনগাঁ: মর্মান্তিক দুর্ঘটনা ঘটল হাবরায়। পরিবেশে সবুজ রক্ষার সচেতনতা বৃদ্ধিতে অনুষ্ঠিত ‘গাছ বাঁচাও – প্রান বাঁচাও’ – গানের আসরে অকস্মাৎ গাছের নিচে চাপা পড়ে মৃত্যু হল এক সঙ্গীতশিল্পীর,আহত আরও বেশ কয়েকজন।

পরিবেশের প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখতে গাছের অবদান যে অনস্বীকার্য তা কারো অজানা নয়। কিন্তু বর্তমানে যে হারে সবুজ ধ্বংস হয়ে চলেছে তা সকলের কাছে উদ্বেগের কারন। সেই কারনে সাধারণের কাছে সবুজের গুরুত্ব উপলব্ধি করাতে নতুন এক পন্থা অবলম্বন করে একদল তরুন সংগীত শিল্পীরা। গানে গানে সবুজের সমারোহে উদযাপন করতে তারা পৌঁছে যায় হাবরা থানার যশুর ঘোষপাড়া এলাকায়।

Screenshot 20220213 211923 WhatsApp
গাছ ভেঙে পড়ে মর্মান্তিক মৃত্যু সঙ্গীতশিল্পীর

কি ঘটেছিল সেদিন

বেলঘড়িয়া এলাকার বাসিন্দা বছর ২২ এর সৌমিতা দাস চৌধুরী সহ তার একদল বন্ধু সঙ্গীতশিল্পী মিলে গাছের জন্য গান করতে ঘোষপাড়া এলাকার অ্যাডভোকেট গৌতম ঘোষের একটি বাগান বাড়িতে পৌঁছায়।
সেখানে গাছের জন্য অর্থাৎ গাছ বাঁচাতে করা হয়েছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। শনিবার থেকে দুই দিনের অনুষ্ঠান সূচী ছিল। কিন্তু অনুষ্ঠানের প্রথম দিনে অর্থাৎ শনিবারে সেখানেই ঘটে যায় এক মর্মান্তিক ঘটনা।

Singer dies to save trees 

সঙ্গীতশিল্পী সৌমিতা দাস চৌধুরী যেখানে বসে ছিল ঠিক তার পিছনে ছিল একটি নারকেল গাছ। অনুষ্ঠানে গান শেষ হওয়ার পরে দলের অন্যান্য দের সাথে এসে তিনি বসেন গাছের নীচে। তখনই একটি নারকেল গাছ আচমকাই উপড়ে পড়ে সৌমিতার গায়ে। তৎক্ষনাৎ গাছের নিচে চাপা পড়ে সংগীত শিল্পী সৌমিতা দাস চৌধুরী সহ তার বেশ কয়েক জন সঙ্গী। তড়িঘড়ি স্থানীয় মানুষ গাছ সরিয়ে উদ্ধার করে তাকে নিয়ে যায় হাবরা হাসপাতালে। সেখানে ডাক্তার সৌমিতা দাস চৌধুরীকে মৃত বলে ঘোষণা করে। বাকি আহতদের আঘাত সামান্য থাকায় তাদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

গাছ বাঁচানোর চেষ্টায় গাছের তলায় চাপা পড়ে মৃত্যু সঙ্গীতশিল্পীর

Screenshot 20220213 211530 WhatsApp

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিবছরই এখানে গানের আসর বসে। গতকাল অর্থাৎ শনিবার বিকালে আসর চলাকালীন ৪:৩০-৫:০০ টা নাগাদ আচমকা একটি নারকেল গাছ উপড়ে সৌমিতা সহ কয়েকজনের গায়ে পড়ে। সকলে মিলে গাছ সরিয়ে তাদের হাসপাতালে নিয়ে গেলে সৌমিতাকে মৃত ঘোষনা করে ডাক্তার।
আসরে উপস্থিত আরেক সংগীতশিল্পী হাবরার প্রীতম মিত্র জানান,’ সকলেই গান গাইছিলেন। প্রতিবছর এখানে আসি আমরা। ১০-১২ টি গানের দল ছিল, যারা নানান জায়গা থেকে আসে। আসরচলাকালীন গান শেষ করে সৌমিতা সবেমাত্র নিজের জায়গায় বসে, তখনই ঘটে এই দুর্ঘটনা ।

এই ঘটনায় হাবড়া থানার পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে। শুরু হয়েছে তদন্ত।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular