Monday, September 26, 2022
Homeউৎসবদার্জিলিংSnowfall in Darjeeling রেকর্ড তুষারপাত দার্জিলিঙে, ২০ বছর পর বরফের চাদরে ঢাকল...

Snowfall in Darjeeling রেকর্ড তুষারপাত দার্জিলিঙে, ২০ বছর পর বরফের চাদরে ঢাকল ঘুম

প্রসেনজিৎ রাহা, শিলিগুড়ি, ইন্ডিয়া নিউজ বাংলা: Snowfall in Darjeeling মরসুমের রেকর্ড তুষারপাত পাহাড়ের রানি দার্জিলিঙে। আনুমানিক ২০ বছর পর বরফের চাদরে ঢাকল ঘুম। সমতলে সকাল থেকেই জারি ভারী বর্ষণ। চলতি বছরের ৩৮ দিনের মধ্যে এই নিয়ে ষষ্ঠ বার তুষারপাত হল দার্জিলিঙে। রেকর্ড তুষারপাত হল কার্শিয়াঙেও। পাহাড়বাসীদের বক্তব্য, এত তুষারপাত আগে কখনও হয়নি। জানা গিয়েছে, টাইগার হিল, সান্দাকফুতে এই মরসুমে নিয়ম করে তুষারপাত হলেও ঘুম-সহ কার্শিয়াঙের চটকপুরে তুষারপাত দেখা গেল প্রায় বছর ২০ পর।

শুক্রবার সকাল থেকেই সমতলে উত্তুরে হাওয়া দিয়ে শুরু হয়েছে বৃষ্টি। ঘন কুয়াশায় ঢেকে গিয়েছে দার্জিলিং, কালিম্পং-সহ কার্শিয়াঙের বেশ কিছু জায়গা। তার মধ্যেই তুষারপাত শুরু হয় ঘুম-সহ চটকপুরে। অন্যদিকে সান্দাকফু, সিঙ্গালিলা রেঞ্জে অন্যান্য বছরের তুলনায় অনেক বেশি তুষারপাতের খবর মিলেছে।

৩৮ দিনের মধ্যে ষষ্ঠ বার তুষারপাত দার্জিলিঙে Snowfall in Darjeeling

আরও পড়ুন : Tigers panic in Raidighi রায়দিঘিতে বাঘ আতঙ্ক! বাঁ‌ধের উপর দেখা যায় দক্ষিণরায়কে, দাবি স্থানীয়দের

প্রবল তুষারপাতের জেরে সেরপাং, থ্রুমশিংলা, সেঙ্গর এবং লাটোংলা এলাকায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। লাগাতার তুষাপাতের খবরে খুশি পর্যটকরা। তার মধ্যে রাজ্য প্রশাসন পর্যটনকেন্দ্রগুলি খুলে দেওয়ায় এই বার তুষারপাতের টানে বহু পর্যটক ইতিমধ্যেই ভিড় জমিয়েছেন দার্জিলিঙে। পর্যটক আসায় স্থানীয় ব্যবসায়ীরাও খুশি। এদিকে আজ বাদে কাল সরস্বতী পুজো। অনেকেরই প্ল্যান রয়েছে পাহাড়ে ঘুরতে যাওয়ার। সেজন্য প্রশাসনের তরফে আগেই সতর্ক বার্তা দিয়ে বলা হয়েছে, আবহাওয়ার পরিস্থিতির খবরাখবর নিয়েই যেন পর্যটকরা রাস্তায় বের হন। কারণ আবহাওয়া দফতর সূত্রে বলা হয়েছে, পাহাড়ে টানা বৃষ্টি এবং এই সময়ে হতে পারে ধসের ঘটনা।

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular