Friday, December 9, 2022
Homeরাজ্যজলপাইগুড়িSP checks Mid Day meal quality মিড ডে মিল চেখে দেখলেন খোদ...

SP checks Mid Day meal quality মিড ডে মিল চেখে দেখলেন খোদ অতিরিক্ত পুলিশ সুপার

 

SP checks  Mid Day meal quality

সুপ্রিয় বসাক, ইন্ডিয়া নিউজ বাংলা, জলপাইগুড়ি: মিড ডে মিল চেখে দেখলেন খোদ অতিরিক্ত পুলিশ সুপার গ্রামীন। করোনা কালের পর স্কুল খোলার পর  এবং স্কুলের পড়ুয়াদের উপস্থিতির পাশাপাশি তাদের মিড ডে মিল সর্ম্পকে যথেষ্ট নজর রাখছেন রাজ্য স্কুল শিক্ষা দফতর। শুধু তাই নয় সরকারি নির্দেশ অনুযায়ী এখন থেকে বাচ্চাদের জন্য বরাদ্দ মিড ডে মিল পরিদর্শনে যাচ্ছেন জেলার বিভিন্ন পুলিশ আধিকারিকরা। পরিদর্শনের পাশাপাশি খাবার তুলে নিয়ে নিজেই পরখ করেও দেখছেন। সোমবার দুপুরের ধূপগুড়ি ব্লকের দুটি স্কুলে পরিদর্শন সারেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার গ্রামীন ওয়াংদে ভুটিয়া। সঙ্গে ছিলেন ধূপগুড়ি থানার আই সি সুজয় তুঙ্গা।

Screenshot 20220321 214506 WhatsApp
মিড ডে মিলের খাবার চেখে দেখলেন অতিরিক্ত পুলিশ সুপার

এদিন প্রথমে ধূপগুড়ি ব্লকের বারোঘরিয়া ২ নং বি এফ পি স্কুলের মিড ডে মিল পরিদর্শন করেন তিনি।খাবারের আয়োজনে পরিকাঠামো,সরকারি নির্দেশ অনুযায়ী বরাদ্দ তালিকা খতিয়ে দেখেন। এরপর প্লেট সয়াবিন এবং ফ্রাইড রাইস চেখে দেখেন। সেখান থেকে ধূপগুড়ি বটতলী স্বর্নময়ী প্রাথমিক বিদ্যালয়ে যান। সেখানেও তিনি বাচ্চাদের শ্রেণিকক্ষ, মিড ডে মিলের রান্নাঘর ঘুরে দেখেন। সবশেষে বাচ্চাদের জন্য তৈরি খাবারের মধ্যে থেকে ডাল এবং সয়াবিন পরখ করে সন্তোষ প্রকাশ করেন।

Screenshot 20220321 214522 WhatsApp

SP checks  Mid Day meal quality মিড ডে মিল চেখে দেখলেন খোদ অতিরিক্ত পুলিশ সুপার

পুলিশ আধিকারিক জানান,দুই স্কুলেই খাবারের গুনগত মান যথেষ্ট ভাল। পুলিশ আধিকারিকদের নির্দেশ দেওয়া হয়েছে, সেই মতো জেলার বিভিন্ন স্কুল গুলিতে এই পরিদর্শন চলছে।
এদিনের পুলিশের এই পরিদর্শনের বিষয়ে বারো ঘরিয়া বটতলী স্বর্ন্ময়ী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক তথা শিক্ষারত্ন জয় বসাক বলেন,পুলিশ এখন অনেক মানবিক। তারা এসে দেখে গেলে তাতে আমাদেরও ভাল লেগেছে। তাদের কাছ থেকে অনেক কিছু পরামর্শও পেতে পারি। পুলিশ আধিকারিকরা এদিন পরিদর্শন সেরে যাবার পথে সন্তোষ প্রকাশ করেছেন।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular