Friday, September 30, 2022
Homeরাজ্যনদিয়াSpecially abled marriage নতুন বউ বিশেষভাবে সক্ষম, দরজা বন্ধ বাড়ির লোকের

Specially abled marriage নতুন বউ বিশেষভাবে সক্ষম, দরজা বন্ধ বাড়ির লোকের

সুরজিৎ দাস, নদিয়া, ইন্ডিয়া নিউজ বাংলা, Specially abled marriage শান্তিপুর পটেশ্বরী স্ট্রিটের বাসিন্দা হরিপদ সরকারের একমাত্র কন্যা মৌমিতার সাথে শান্তিপুর বাইগাছি কলার মনিন্দ্র দেবনাথের ঘটক মারফত বিবাহের যোগাযোগ।মনিন্দ্রের এক দাদা বৌদি এবং মৌমিতার মা-বাবার মধ্যে এক প্রস্থ পাকা কথা হয়ে গেলেও, মনিন্দ্রের অপর দাদা বৌদি আপত্তি করে বিয়ের ব্যাপারে। স্থানীয় সূত্রে খবর, মনিন্দ্রর বাবা মারা যাবার পরে  অবিবাহিত মনিন্দ্র তার দুই দাদার সংসারে থাকে। ফলে তাঁর ভাগের প্রাপ্য সম্পত্তিও দুই দাদা দেখাশোনা করে।মনিন্দ্র বিয়ে করলেই ঘর এবং সম্পত্তির ভাগ চাইতে পারে,তাই হয়তো তার দাদা বৌদি বিয়েতে আপত্তি করছে।

নতুন বউ বিশেষভাবে সক্ষম, দরজা বন্ধ বাড়ির লোকের Specially abled marriage 

অন্যদিকে, প্রথম পরিচয়েই যোগাযোগ বাড়াতে থাকে মনিন্দ্র আর মৌমিতার। দু’জনেই বিশেষ ভাবে সক্ষম হওয়ায় বাড়তে থাকে একে অন্যের প্রতি বিশ্বাস, ভরসা। দু’জনেই সিদ্ধান্ত নেয় বিয়ে করে একসঙ্গে থাকার। সেই মত,মৌমিতার মা-বাবার উপস্থিতিতে গোবিন্দপুর কালীবাড়িতে মায়ের মন্দিরে পুরোহিতের মন্ত্র উচ্চারণে চার হাত এক হয়। নতুন বউ নিয়ে বউ নিয়ে বাইগাছি পাড়ার বাড়িতে পৌঁছালে বাধে বিপত্তি।

নতুন বউ বিশেষভাবে সক্ষম হওয়ার কারণে বাড়ির দরজা খুলতে নারাজ তার দাদা বৌদিরা। পাড়ার লোকের অনুরোধেও কাজ হয় না। অগত্যা, বন্ধ দরজার সামনে বসে পড়ে নবদম্পতি। খোলা উঠোনেই চলে স্ত্রী আচার পালন। অবশেষে স্থানীয় প্রতিবন্ধী সংগঠনের সদস্যদের উপস্থিতিতে এবং পুলিশের সহযোগিতায় প্রায় ৪ ঘণ্টা পরে খোলে বাড়ির দরজা। পাড়ার ছেলেরা উদ্যোগী হয়ে কিনে নিয়ে আসে মিষ্টি, ফুল। সাজিয়ে তোলা হয় গোটা বাড়ি, ফুলশয্যার খাট। বিয়ের আনন্দে মাতোয়ারা গোটাপাড়া।

আরও পড়ুন : Theft in Santipur লোকজন না থাকার সুযোগে ফাঁকা ঘরে দুঃসাহসিক চুরি শান্তিপুরে

____

Published by Julekha Nasrin

 

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular