Thursday, December 8, 2022
Homeরাজ্যSwasthya Sathi card controversy স্বাস্থ্য সাথী প্রকল্পে হাসপাতালের বকেয়া মেটানোর আশ্বাস স্বাস্থ্য...

Swasthya Sathi card controversy স্বাস্থ্য সাথী প্রকল্পে হাসপাতালের বকেয়া মেটানোর আশ্বাস স্বাস্থ্য সচিবের

 

Swasthya Sathi card controversy 

কৌশিক দাস, ইন্ডিয় নিউজ বাংলা, কলকাতা: অবশেষে স্বাস্থ্য সাথী প্রকল্পের বকেয়া অর্থ মেটানোর আশ্বাস দিলেন স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমের। ইতিমধ্যেই বেসরকারি হাসপাতালগুলো প্রায় ২০০ কোটি টাকা বকেয়া রয়েছে। পূর্ব ভারতীয় বেসরকারী হাসপাতাল ইউনিয়নের তরফ থেকে কয়েকদিন আগেই স্বাস্থ্য দপ্তরকে এই নিয়ে চিঠি দেওয়া হয়েছিল। ছিল বলা হয়েছিল অবিলম্বে এই বকেয়া অর্থ মেটানো না হলে তাদের পক্ষে পরিষেবা চালিয়ে যাওয়া সম্ভব নয়। কারণ দীর্ঘদিন অর্থ বকেয়া থাকার ফলে বেসরকারি হাসপাতালগুলোর পুঁজিতে টান পড়ছিল। তাদের বক্তব্য ছিল,প্রকল্প চালু করার সময় বলা হয়েছিল পরিষেবা দেওয়ার কুড়ি দিনের মধ্যেই বিল মিটিয়ে দেওয়া হবে। কিন্তু বাস্তব ক্ষেত্রে দেখা যাচ্ছে কুড়ি দিনের জায়গায় তিন মাস হয়ে গেলেও টাকা পাওয়া যাচ্ছে না। আর সে কারণেই এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ চাইছিল তারা। অবশেষে স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে এই বকেয়া মেটানোর আশ্বাস দেওয়া হল।

Swasthya Sathi card controversy

পূর্ব ভারতীয় বেসরকারি হাসপাতাল ইউনিয়নের তরফ থেকে বলা হয়েছে সরকার যদি তাদের কথা রাখে সে ক্ষেত্রে পরিষেবা প্রদানে কোন আপত্তি নেই বেসরকারি হাসপাতালগুলোর। তবে একই সঙ্গে স্বাস্থ্যসাথী তে বিভিন্ন রোগের প্যাকেজ পুনর্বিবেচনার আবেদন জানিয়েছে এই সংগঠন কারণ এক্ষেত্রে সরকারের তরফ থেকে প্যাকেজে যে পরিমাণ অর্থ ধার্য করা হয়েছে তাতে পরিষেবা প্রদান সম্ভব নয়।

SSLOGO

Swasthya Sathi card controversy  স্বাস্থ্য সাথী প্রকল্পে হাসপাতালের বকেয়া মেটানোর আশ্বাস স্বাস্থ্য সচিবের

এদিকে সোমবার ওয়েস্টবেঙ্গল ডক্টরস ফোরামের তরফ থেকেও চিঠি দেওয়া হয়েছিল স্বাস্থ্য দপ্তর কে। মূলত এই চিঠিতে বলা হয়েছিল স্বাস্থ্য সাথী প্রকল্পের জন্য যে সমস্ত ডাক্তারেরা পরিষেবা দিচ্ছিলেন তাদের টাকা দিচ্ছে না বেসরকারি হাসপাতাল। বেসরকারি হাসপাতালগুলোর কাছে এর জন্য ফি চাওয়া হলে বলা হচ্ছিল রাজ্য সরকার অর্থ দেওয়া হয়নি। বাধ্য হয়েই তারা রাজ্য স্বাস্থ্য দপ্তরের চিঠি দেয়। সেই চিঠিতে দ্রুত বকেয়া মেটানোর জন্য অনুরোধ করা হয় রাজ্য সরকারকে। মূলত ডাক্তার সংগঠনের এই অনুরোধের জবাবেই নারায়ন স্বরূপ নিগম আশ্বাস দিয়েছেন বকেয়া দ্রুত মেটানোর। এখন দেখার কবে পরিস্থিতি স্বাভাবিক হয়।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular