Tuesday, December 6, 2022
Homeরাজ্যপূর্ব বর্ধমানSwasthya Sathi Card Fraud in East Burdwan স্বাস্থ্য সাথী কার্ড জালিয়াতির ঘটনায়...

Swasthya Sathi Card Fraud in East Burdwan স্বাস্থ্য সাথী কার্ড জালিয়াতির ঘটনায় তদন্ত কমিটি গঠন জেলা স্বাস্থ্য দফতরের

সঞ্জিত সেন, পূর্ব বর্ধমান, ইন্ডিয়া নিউজ বাংলা : Swasthya Sathi Card Fraud in East Burdwan বর্ধমান শহরের একটি বেসরকারি নার্সিংহোমে স্বাস্থ্য সাথী কার্ড জালিয়াতির ঘটনায় তদন্ত কমিটি গঠন করল জেলা স্বাস্থ্য দফতর। পূর্ব বর্ধমান জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব রায় জানিয়েছেন, এই তদন্ত কমিটিতে ডেপুটি সিএমওএইচ-১, জেলা স্বাস্থ্যসাথী কোঅর্ডিনেটর, ডিপিএ, ডিস্ট্রিক্ট সার্ভিলেন্স টিমের সদস্যদের নিয়ে গঠিত হয়েছে। এই তদন্ত কমিটির সদস্যরা বুধবার বর্ধমানের খোসবাগানের ওই নার্সিংহোমে গিয়ে তদন্ত করেছেন। বৃহস্পতিবারও আবার তারা তদন্তে যাবেন এবং দ্রুততার সাথে তাদের তদন্ত রিপোর্ট জমা করতে বলা হয়েছে বলে জানালেন প্রণববাবু।

স্বাস্থ্য সাথী কার্ডে প্রতারণার অভিযোগ পেয়ে ১৪ মার্চ কাটোয়া থানার পুলিশ বর্ধমান শহরের নার্সিংহোমে তল্লাশি চালায়। তল্লাশি অভিযানে অভিযুক্ত নার্সিংহোম থেকে ৮১টি স্বাস্থ্য সাথী কার্ড, পেন ড্রাইভ ও হার্ড ডিস্ক বাজেয়াপ্ত করে। এই ঘটনায় জড়িত সন্দেহে কাটোয়ার আলমপুরের বাসিন্দা সালেয়া বিবি এবং সেখ নুরুলকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে কাটোয়া থানার পুলিশ। এরা সম্পর্কে জামাই ও শাশুড়ি। এই ঘটনায় তদন্তে নেমে পুলিশ আরও কয়েকজনের নাম পেয়েছে।

এবার পুলিশের পাশাপাশি জেলা স্বাস্থ্য দফতরও তদন্ত কমিটি গঠন করে তদন্ত শুরু করল। কোনও নার্সিংহোমে স্বাস্থ্য সাথী কার্ড রাখা বেআইনি বলে জানান জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রণব রায়। পাশাপাশি তিনি আরও জানান, স্বাস্থ্য সাথী কার্ডের পরিষেবা ঠিকমতো গ্রাহকেরা পাচ্ছে কিনা তা দেখার জন্য ডিস্ট্রিক্ট সার্ভিলেন্স টিম আছে। সেই টিম নিয়মিত নার্সিং হোমগুলিতে ভিজিট করে। তার পরেও কীভাবে এই ধরনের চক্র প্রতারণা করছে তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেতে শুরু করেছে স্বাস্থ্য সাথী কার্ড হোল্ডারদের মধ্যে।

আরও পড়ুন : Huge Tumor Recovered সাড়ে পাঁচ কেজি ওজনের টিউমার! প্রায় আড়াই ঘণ্টা অস্ত্রোপচারের পর উদ্ধার মহিলার পেট থেকে

————
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular