Sunday, February 5, 2023
Homeরাজ্যপূর্ব বর্ধমানTender Corruption টেন্ডার দুর্নীতি নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব! পরিষেবা না পেয়ে সাহেবগঞ্জ ২...

Tender Corruption টেন্ডার দুর্নীতি নিয়ে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব! পরিষেবা না পেয়ে সাহেবগঞ্জ ২ নং গ্রাম পঞ্চায়েত ঘেরাও গ্রামবাসীদের

সঞ্জিত সেন, পূর্ব বর্ধমান, ইন্ডিয়া নিউজ বাংলা : Tender Corruption টেন্ডার দুর্নীতি নিয়েত তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। আর এই গোষ্ঠীদ্বন্দ্বের জন্য রাস্তা, জল এবং পায়খানা ঘর না পাওয়ার অভিযোগে গ্রামবাসীরা ঘেরাও করল ভাতারের সাহেবগঞ্জ ২ নং গ্রাম পঞ্চায়েতে। মেনা দিঘিরপাড়, ওরগ্রাম-সহ বিভিন্ন গ্রামে দীর্ঘদিন ধরেই টেন্ডার দুর্নীতি নিয়ে পঞ্চায়েতের কাজের গাফিলতি আছে বলে দাবি করেন উপস্থিত গ্রামবাসীরা। রাজ্য সরকারের কোনও রকম সুযোগ সুবিধা না পেয়ে দিলু খাঁ, লক্ষ্মীনারায়ণ হাজরা, সুমিত্রা মণ্ডলরা বলেন, দীর্ঘদিন ধরেই আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন। আমাদের সমস্যার কথা পঞ্চায়েত দফতরে জানাতে এলে কোনও কথাই ভ্রুক্ষেপ করছে না পঞ্চায়েতের কর্মকর্তারা। গ্রামবাসীদের ঘেরাওয়ের ফলে উত্তেজনা তৈরি হলে ভাতার থানার ওসি সৈকত মণ্ডলের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী আসে ঘটনাস্থলে।

রাস্তা, জল এবং পায়খানা না পাওয়ায় ঘেরাও Tender Corruption

তৃণমূল নেতা মীর নজরুল ইসলাম এই অভিযোগের কথা স্বীকার করে সম্পূর্ণ অভিযোগ আনেন সাহেবগঞ্জ ২ নং গ্রাম পঞ্চায়েতের প্রধান বিনয়কৃষ্ণ ঘোষের বিরুদ্ধে। তিনি আরও জানান, ব্যক্তিগত মতকে প্রাধান্য দিয়ে কয়েকজন কর্মীকে নিয়ে প্রধান পঞ্চায়েতের কাজকর্ম করছেন। এতে সাধারণ মানুষ রাজ্য সরকারের বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। পরিস্থিতি ঘিরে এলাকায় উত্তেজনা থাকায় ভাতার পুলিশ প্রশাসন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করে সাহেবগঞ্জ ২ পঞ্চায়েতের প্রধান বিনয়কৃষ্ণ ঘোষ জানান, তৃণমূলের দুই গোষ্ঠীর বিবাদের ফলেই টেন্ডার প্রক্রিয়া বন্ধ করতে হয়। গন্ডগোল দেখে এমএলএ এবং আইসি আমাকে টেন্ডার প্রক্রিয়া অবিলম্বে বন্ধ করার নির্দেশ দেন। সেকারণেই টেন্ডার প্রক্রিয়া বন্ধ করতে হয়। স্থানীয় তৃণমূলের এক গোষ্ঠীর গাজোয়ারির ফলে গোটা প্রক্রিয়ায় সমস্যা হচ্ছে বলে জানান প্রধান। তাঁর বক্তব্য, গ্রামবাসীরা চাইছেন এলাকার সব গোষ্ঠীকে কাজ ভাগ করে দেওয়া হোক। কিন্তু তৃণমূলের একটা গোষ্ঠীর গাজোয়ারিতে সমস্যা তৈরি হচ্ছে। প্রসাশনের দিক থেকে নির্দিষ্ট সুরাহা না হলে টেন্ডার ওপেন করবেন না বলে জানিয়েছেন প্রধান।

Tender Corruption

আরও পড়ুন : Alleged violation of election rules ভোট প্রচারে বেরিয়ে টাকা বিলি, বিজেপি প্রার্থীর ভিডিও ভাইরাল ইংরেজবাজারে

———–
Published by Subhasish Mandal  

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular