Monday, September 26, 2022
HomekolkataThe local train will run till 10 pm, not 7 pm ...

The local train will run till 10 pm, not 7 pm হাওড়া স্টেশনে প্রবল যাত্রী বিক্ষোভ, সিদ্ধান্ত বদল করল নবান্ন, সন্ধ্যা সাতটা নয়, রাজ্যে লোকাল ট্রেন চলবে রাত ১০টা পর্যন্ত

ইন্ডিয়া নিউজ বাংলা

আজ থেকেই সারা রাজ্যে শুরু হয়েছে কড়া বিধিনিষেধ। গতকাল রাজ্যের মুখ্যসচিব ঘোষণা করেছিলেন  ৫০ শতাংশ যাত্রী নিয়ে সন্ধ্যে সাতটা অবধি লোকাল ট্রেন চলবে। কিন্তু যাত্রীদের অভিযোগ, খড়গপুর এবং মেদিনীপুর শাখার দক্ষিণ-পূর্ব রেলের ট্রেন লোকাল ট্রেন চালানো হচ্ছে বিকেল পাঁচটা অবধি। এই অভিযোগ তুলে অফিস ফেরত যাত্রীরা সোমবার সন্ধ্যায় হাওড়া স্টেশনে, সাউথ ইস্টার্ন রেলের আধিকারিকের কার্যালয়ের সামনে ক্ষোভে ফেটে পড়েন। যাত্রীদের দাবি, খড়গপুর শাখায় এবং মেদিনীপুর শাখায় আরও বেশিক্ষণ সন্ধ্যে ৭টা অবধি লোকাল ট্রেন চালাতে হবে। বিকেল পাঁচটা পর্যন্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত তাঁরা মানবেন না। তাদের অভিযোগ পূর্ব রেলের হাওড়া ডিভিশনে এবং শিয়ালদা শাখায় পর্যাপ্ত লোকাল ট্রেন থাকে। সেখানে সন্ধে সাড়ে ৬টা, ৭টা অবধি ট্রেন চালানো হচ্ছে। অথচ দক্ষিণ-পূর্ব রেলের শাখায় তাদের লোকাল ট্রেন বিকেল পাঁচটা অবধি চালানো হচ্ছে। এই অভিযোগ তুলে তাঁরা এদিন ক্ষোভে ফেটে পড়েছেন। হাওড়া স্টেশনে তুমুল বিক্ষোভ চলে।

অবশেষে নির্দেশিকা বদল করল নবান্ন। জানিয়ে দিল, সন্ধ্যা সাতটা নয়, লোকাল ট্রেন চলবে রাত ১০টা পর্যন্ত। অর্থাৎ শিয়ালদহ কিংবা হাওড়া থেকে শেষ ট্রেন রাত ১০টায় ছাড়া হবে। সব প্রান্তিক স্টেশন থেকেই রাত দশটায় শেষ লোকাল ট্রেন ছাড়বে।  সোমবার থেকেই এই নির্দেশিকা কার্যকর করা হয়েছে।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular