Thursday, September 29, 2022
Homeরাজ্যকলকাতাTMC's internal conflict ‘এক পদ, এক নীতি’ সমর্থন করেন না মমতা, অভিষেকপন্থীদের...

TMC’s internal conflict ‘এক পদ, এক নীতি’ সমর্থন করেন না মমতা, অভিষেকপন্থীদের কড়া দাওয়াই ফিরহাদের

কৌশিক দাস, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : TMC’s internal conflict রাত পোহালেই ৪ পুরনিগমের ভাগ্য পরীক্ষা। তার আগেই বেনজির বাকযুদ্ধ শুরু হয়েছে তৃণমূলের অন্দরে। ক্ষোভের আগুনে জল ঢালতে ব্যর্থ তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। ক্রমশ প্রকাশ্য চলে আসছে দলের অন্দরের একাধিক ফাটল। কিছুতেই দলের প্রথম সারির নেতৃত্বদের বোঝানো যাচ্ছে না এভাবে প্রকাশ্যে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দলের কোন্দল প্রকাশ্যে না আনতে। এই পরিস্থিতিতে মদন মদন মিত্রকে শোকজ করতে চলেছে তৃণমূল কংগ্রেস। এই খবর প্রকাশ্যে আসার কিছুক্ষণের মধ্যেই অভিষেক অনুগামীদের বিরুদ্ধে সরব হলেন ফিরহাদ হাকিম।

সোশ্যাল মিডিয়ার বার্তা দল সমর্থন করে না TMC’s internal conflict

রীতিমতো সাংবাদিক সম্মেলন করে বোমা ফাটালেন ফিরহাদ হাকিম। স্পষ্ট জানালেন, “‘এক পদ, এক নীতি’ সমর্থন করেন না সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অন্য কোন নীতি নির্ধারণ করবেন এবং দ্রুত তা জানানো হবে।” শুধু তাই নয় একইসঙ্গে ফিরহাদ হাকিম এটাও জানিয়ে দিলেন, ‘সোশ্যাল মিডিয়ায় যে সমস্ত বার্তা প্রকাশ করা হচ্ছে তা দল সমর্থন করে না। এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।’

‘এক পদ, এক নীতি’কে সমর্থন জানিয়ে পোস্ট আকাশ বন্দ্যোপাধ্যায়ের TMC’s internal conflict

দিন কয়েক আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছিলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। ঠিক তখনই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভাই তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো আকাশ বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পোস্ট ঘিরে শোরগোল শুরু হয়ে যায় রাজনৈতিক মহলে। সেই ফেসবুক পোস্টে লেখা ছিল ‘শ্রীরামপুর নতুন সাংসদ চায়’। সে সব মিটতে না মিটতে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘এক পদ, এক নীতি’কে সমর্থন জানিয়ে পোস্ট করলেন আকাশ বন্দ্যোপাধ্যায়।

Firhad Hakim

যা বলছি নেত্রীর অনুমোদন নিয়েই বলছি : ফিরহাদ TMC’s internal conflict

শুধু আকাশ নয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের এক ভাইঝি অদিতি গায়েনকেও দেখা যায় অভিষেকের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে। আকাশ-অদিতির পথেই হেঁটেছে দেবাংশু ভট্টাচার্য থেকে শুরু করে দলের একঝাঁক তরুণ নেতা। সোশ্যাল মিডিয়াজুড়ে যখন ফাটলের ইঙ্গিত স্পষ্ট, তখনই ময়দানে নামলেন ফিরহাদ হাকিম। সাংবাদিকদের মুখোমুখি তিনি জানিয়ে দিলেন, ‘যা বলছি নেত্রীর অনুমোদন নিয়েই বলছি। ব্যানার্জি পরিবারকে নিয়ে বিরোধীদের ভাবার দরকার নেই। সোশ্যাল মিডিয়াজুড়ে এই প্রচার অন্যায়। পোস্টগুলি বিভ্রান্তি তৈরি করছে। তাই বলব অবিলম্বে পোস্টগুলি সরিয়ে নিতে। যা হচ্ছে তা দলের স্বার্থে ভালো হচ্ছে না।’

তৃণমূল কংগ্রেস দুটি পন্থায় বিভক্ত হয়ে গিয়েছে TMC’s internal conflict

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, তৃণমূল কংগ্রেস দুটি পন্থায় বিভক্ত হয়ে গিয়েছে। একদল অভিষেকপন্থী। যাঁরা রাজনীতিতে নব্য, তাঁরা দীর্ঘদিন ক্ষমতায় থাকতে সমর্থন করছেন অভিষেককে। শুধু তাই নয় দলের নতুনদের জায়গা দেওয়ার ক্ষেত্রে অভিষেকের নীতিকেই প্রশংসা করছেন তাঁরা। অন্যদিকে আরেক দল রয়েছেন মমতাপন্থী। যাঁরা দীর্ঘদিন ধরে ক্ষমতা ভোগ করে আসছেন। শুধু তাঁরাই নয়, তাঁরা ছাড়াও পরিবারের অনেকেই ক্ষমতার অলিন্দে চলে আসছেন। যা মেনে নিতে পারছেন না দলে আসা তরুণ প্রজন্মের একাংশ। বরাবরই মাদার বনাম যুব সংগঠনের দ্বন্দ্ব ক্রমশ প্রকাশ হচ্ছে।

TMC’s internal conflict

আরও পড়ুন : Hijab Controversy Updates হিজাব বিতর্কে হস্তক্ষেপ করবে না সুপ্রিম কোর্ট

আরও পড়ুন : Counterfeit Ghee Recovered in Barasat ৩২ টিন নকল ঘি উদ্ধার বারাসতে

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular