Saturday, October 8, 2022
Homeরাজ্যকলকাতাTMC's internal problem পুরভোটে তৃণমূলের নিশ্চিত জয়ে দাগ লাগাচ্ছেন উদয়ন-জাহাঙ্গিররা

TMC’s internal problem পুরভোটে তৃণমূলের নিশ্চিত জয়ে দাগ লাগাচ্ছেন উদয়ন-জাহাঙ্গিররা

কৌশিক দাস, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : TMC’s internal problem উদয়ন গুহ, জাহাঙ্গির খানদের নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড়। তাঁরা শাসকদল তৃণমূলের নেতা হলেও তেমন কোনও হোমরা-চোমরাও নন। তবু ১০৮টি পুরসভার মনোনয়ন জমার পর্ব শেষ হতেই নজর কেড়ে নিয়েছেন তাঁরা। আর এখানেই লুকিয়ে আছে তৃণমূলের বিপদ সঙ্কেত।

উদয়ন গুহর দায়িত্বে থাকা দিনহাটা পুরসভা ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় দখল করেছে তৃণমূল। কোচবিহারের আরেক পুরসভা মাথাভাঙাতেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় দখল করার জন্য উঠে-পড়ে লেগেছে উদয়ন বাহিনী। এদিকে জাহাঙ্গির খানের দায়িত্বে থাকা বজবজেও একই ছবি। সেই পুরসভাও ইতিমধ্যে তৃণমূলের দখলে চলে গিয়েছে।

দিনহাটার পর উদয়নের লক্ষ্য মাথাভাঙা TMC’s internal problem

udayan guha and abhishek banerjee pti photo 1637065105
অভিষেক ব্যানার্জির সঙ্গে উদয়ন গুহ

দিনহাটার ১৬টি ওয়ার্ডের মধ্যে ৭টিতেই বিরোধীদের প্রার্থী ছিল না। স্ক্রুটিনিতে আরও দুই বিরোধী প্রার্থীর মনোনয়ন বাতিল হতেই পুরসভা তৃণমূলের দখলে চলে আসে তৃণমূলের। বাকি ৭টি ওয়ার্ডের বিরোধী প্রার্থীরা যাতে মনোনয়ন প্রত্যাহার করে সেই চেষ্টাই করছেন উদয়ন। তাঁর এবার লক্ষ্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় মাথাভাঙা পুরসভা দখল করা। সেই লক্ষ্যে বিরোধী প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহার করানোর চেষ্টা করছে উদয়ন বাহিনী। চাপ দেওয়া হচ্ছে যাতে তাঁরা ভালোভাবে মনোনয়ন প্রত্যাহার করে নেয়। যদিও এখনও উদয়নের এই গুন্ডাগিরির বিরুদ্ধে দাঁতে দাঁত চেপে লড়াই করে চলেছে বিরোধীরা।

জাহাঙ্গির খানের দায়িত্বে থাকা বজবজেও একই ছবি TMC’s internal problem

অভিষেক ব্যানার্জির সঙ্গে জাহাঙ্গির খান

অন্যদিকে কোচবিহারের হেভিওয়েট তৃণমূল নেতা তথা প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ এইরকম গায়ের জোরে পুরসভা দখলের পক্ষপাতী নন। তিনি নিজে এবার কোচবিহারে পুরভোটে প্রার্থী হয়েছেন। তাঁর এলাকায় বিরোধীদের সেভাবে কোন‌ও সমস্যার মুখে পড়তে হয়নি। এদিকে দক্ষিণ ২৪ পরগনার বজবজের ২০টি ওয়ার্ডের মধ্যে ১২টি ওয়ার্ড বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে যায় তৃণমূল। সূত্রের খবর বাকি ৬টি ওয়ার্ড থেকে সিপিএম প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারে বাধ্য করবে তারা। তবে দুটি ওয়ার্ডে তৃণমূল‌ই চাইছে নির্বাচন হোক।

যদিও তৃণমূলের শীর্ষনেতৃত্ব তথা মমতা বন্দ্যোপাধ্যায়-অভিষেক বন্দ্যোপাধ্যায়েরা কেউই চান না বিরোধীদের ওপর জোর জুলুম করা হোক। তাঁরা রাজ্যের সর্বত্র গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে চান। কিন্তু উদয়ন গুহদের মতো ভিন দল থেকে উড়ে এসে জুড়ে বসারা ক্ষমতার লোভে দলকে ব্যবহার করছেন। এতে তৃণমূলের‌ই বদনাম হচ্ছে। এতে পুরভোটে তৃণমূলের জয় নিশ্চিত থাকা সত্ত্বেও উদয়নদের আচরণে তাতে দাগ লেগে যাচ্ছে!

TMC’s internal problem

আরও পড়ুন : Today TMC’s Meeting in Kalighat আজ বিকেলে মমতার ডাকা বৈঠকে নির্ধারিত হবে আইপ্যাকের ভবিষ্যত

আরও পড়ুন : UP Vidhan Sabha Election 2022 : উত্তরপ্রদেশে গত পাঁচ বছরে একটা ও দাঙ্গা হয়নি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

———–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular