Monday, September 26, 2022
Homeরাজ্যকলকাতাTrains will stop at 7pm in West Bengal সন্ধে সাতটাতেই বন্ধ হবে...

Trains will stop at 7pm in West Bengal সন্ধে সাতটাতেই বন্ধ হবে ট্রেন! তবে চলবে কিছু স্পেশাল, সবাই উঠতে পারবেন তো?

সাম্যজিৎ ঘোষ, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা : সন্ধে সাতটাতে কি থেমে যাবে ট্রেন, নাকি তারপরেও চলবে? এই বিভ্রান্তি ছিল ট্রেনযাত্রীদের মধ্যে। বিভ্রান্তি দূর করল দক্ষিণ পূর্ব রেল। এক বিবৃতিতে তারা জানিয়েছে, সন্ধে সাতটাতেই বন্ধ হয়ে যাবে ট্রেন চলাচল। কোনও মতেই সাতটার পর আর কোনও লোকাল ট্রেন তার যাত্রা শুরু করবে না। তবে কিছু স্পেশাল তারপরেও চালানো হবে বলে রেল জানিয়েছে।

আরও পড়ুন : no oxygen plant in Bangaon sub-divisional hospital সাত মাস অতিক্রান্ত! অক্সিজেন প্লান্ট বিশ বাঁও জলে বনগাঁ মহকুমা হাসপাতালে

সন্ধে সাতটাতে কি থেমে যাবে ট্রেন, নাকি তারপরেও চলবে? বিভ্রান্তি যাত্রীদের মধ্যে Trains will stop at 7pm in West Bengal 

বিষয়টি একটু খোলসা করা যাক। শিয়ালদা বা হাওড়া থেকে সন্ধ্যা সাতটার পর আর কোনও লোকাল ট্রেন ছাড়া হবে না। এই পরিস্থিতিতে যদি হাওড়া থেকে বর্ধমানের শেষ লোকাল ট্রেন সন্ধ্যা সাড়ে ছ’টায় হয়, তাহলে এই লাইনে সেটাই শেষ ট্রেন। বা শিয়ালদা থেকে বনগাঁ লাইনে শেষ ট্রেন ৬টা ৫৫ মিনিটে হয়, তাহলে সেটাই হবে সেই রুটের যাত্রীদের জন্য শেষ ট্রেন। প্রান্তিক স্টেশনগুলি থেকে ট্রেন ছাড়ার ক্ষেত্রেও একই নিয়ম মানা হবে। রাজ্য সরকারের কোভিডবিধি মেনে সর্বাধিক ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন পরিষেবা অব্যাহত রাখবে রেল।

স্পেশাল ট্রেন চললেও উঠতে পারবেন না সবাই Trains will stop at 7pm in West Bengal

সব স্পেশাল ট্রেনে যদিও সাধারণ মানুষ উঠতে পারবেন না। কেবল সরকারি কর্মচারী, রেল কর্মীরাই এই ট্রেনে উঠতে পারবেন। তাছাড়াও সরকার অনুমোদিত জরুরি ভিত্তিতে যাঁরা কাজ করেন তাঁরা এই ট্রেনে উঠতে পারবেন। অবৈধ ভাবে কোনও যাত্রী স্পেশাল ট্রেনে উঠলে সেই ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে। দিতে হতে পারে মোটা টাকার জরিমানাও। তবে গত লকডাউনেও এই নিয়মটি কার্যকর করেছিল রেল। সেক্ষেত্রে এবারও প্রশ্ন উঠেছে, যাদের সাতটার মধ্যে ছুটি হয় না, তারা স্টাফ স্পেশালে না উঠলে কীভাবে বাড়ি যাবেন? ৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল ট্রেন যে চলছে, তা নিশ্চিত করবে কে?

—–
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular