Thursday, September 29, 2022
Homeরাজ্যনদিয়াTwo Indian returned from Bangladesh সীমান্ত পেরনোর অপরাধ! ১৭ মাস পর ভারতে...

Two Indian returned from Bangladesh সীমান্ত পেরনোর অপরাধ! ১৭ মাস পর ভারতে ফিরল মনসুরের স্ত্রী ও মেয়ে

সুরজিৎ দাস, নদিয়া, ইন্ডিয়া নিউজ বাংলা : দীর্ঘ ১৭ মাস পর গ্রেফতার হওয়া দুই ভারতীয়কে ফেরত দিল বাংলাদেশ। সীমান্ত পেরিয়ে প্রতিবেশী দেশে ঢুকে পড়ায় নদিয়ার কৃষ্ণগঞ্জের সীমান্ত লাগোয়া গ্রাম বানপুর কুলোপাড়ার দুই বাসিন্দাকে গ্রেফতার করে বর্ডার গার্ড বাংলাদেশ বা বিজিবি। অবশেষে দুই দেশের আলোচনার পর ১৭ মাস পর মিলল মুক্তি।

১৭ মাস পর ভারতে ফিরল মনসুরের স্ত্রী ও মেয়ে Two Indian returned from Bangladesh

কৃষ্ণগঞ্জের সীমান্ত লাগোয়া গ্রাম বানপুর কুলোপাড়ার বাসিন্দা মনসুর মণ্ডল এবং তাঁর স্ত্রী গলে বিবি, মেয়ে শুভা খাতুনকে নিয়ে সুখের সংসার। শুভা বানপুর স্কুলের নবম শ্রেণির ছাত্রী। আজ থেকে প্রায় ১৭ মাস আগে হঠাৎই অসুস্থ হয়ে পড়ে শুভা খাতুন। তখন গ্রামবাসীরা জানায় তাঁকে নাকি ভূতে ধরেছে। তারপরেই শুভাকে ওঝা বাড়িতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় পরিবার। সেইমতো মা এবং মেয়ে দুজনে মিলে সন্ধে নাগাদ রওনা হয় বাংলাদেশের গয়েশপুরে। তারপরই ঘটে বিপত্তি। বাংলাদেশ সীমান্ত এলাকায় বিনা অনুমতিতে প্রবেশ করার জন্য তাঁদের গ্রেফতার করে বর্ডার গার্ড বাংলাদেশ।

আরও পড়ুন : Demonstration at Krishnanagar Sadar Hospital আট মাস মেলেনি বেতন! সুপারকে ঘিরে বিক্ষোভ কৃষ্ণনগর সদর হাসপাতালে

এদিকে স্ত্রী এবং মেয়ে বাড়িতে না ফেরায় কৃষ্ণগঞ্জ থানার মিসিং ডায়েরি করেন মনসুর মণ্ডল। স্ত্রী ও মেয়েকে ফিরে পাবার আশায় নানান জায়গায় ঘুরে বেড়ায় সে। কোনও লাভ হয়নি। অবশেষে দীর্ঘ ১৭ মাস পর ভারত এবং বাংলাদেশের যৌথ মিটিংয়ের পর অবশেষে মিলল মুক্তি। গলে বিবি এবং শুভা খাতুনকে ফিরিয়ে দিল বাংলাদেশ সরকার। সেখানে উপস্থিত ছিল ডিআইবি, ৫৪ নম্বর বিএসএফের আধিকারিকরা, কাস্টম অফিসাররা এবং কৃষ্ণগঞ্জ থানার আইসি বাবিন মুখার্জি। তাঁরা সকলে মিলে পরিবারের হাতে তুলে দিল মা এবং মেয়েকে। দীর্ঘদিন পর বাড়ি ফিরে মা এবং মেয়ে দুজনেই খুব আনন্দিত। অন্যদিকে খুশি মনসুর মণ্ডলও। স্ত্রী ও মেয়েকে ফিরে পাবার জন্য ভারত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন মনসুর।

——-
Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular