Saturday, October 8, 2022
HomekolkataWeather গরমে স্বস্তি মিলবে, কোথায় বৃষ্টি হতে পারে জেনে নিন

Weather গরমে স্বস্তি মিলবে, কোথায় বৃষ্টি হতে পারে জেনে নিন

সাম‍্যজিৎ ঘোষ, কলকাতা, ইন্ডিয়া নিউজ বাংলা:  Weather: কোথাও কোথাও তাপপ্রবাহ, কোথাও কোথাও গরমে ঘামে অস্বস্তি , আবার কোথাও বৃষ্টি পড়ে স্বস্তি মনোরম আবহাওয়ায়। এবার প্রচণ্ড গরমের মধ্যেই কিছুটা স্বস্তির খবর ৷ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি এবং দমকা হওয়ার পূর্বাভাস। নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম এবং পূর্ব মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনাই বেশি। ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুর জেলায় বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা ৷ ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝড় বইতে পারে।

north bengal weatherpeg

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস আগামী ৪৮ ঘণ্টায়। তাপমাত্রা বেশ কিছুটা বেড়েছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। এর ফলে আর্দ্রতা জনিত অস্বস্তিও বাড়বে দক্ষিণবঙ্গে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবি ও সোমবার বৃষ্টির সম্ভাবনা কম ৷ মঙ্গলবার থেকে ফের বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

weather 1

এদিকে দক্ষিণবঙ্গের পশ্চিমের পাঁচ জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমান এই পাঁচ জেলায় প্রচণ্ড গরমে কাহিল স্থানীয় বাসিন্দারা। বৃষ্টি হলে কতটা অস্বস্তি কাটবে সেটাই দেখার।  বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা মরশুমের সবচেয়ে বেশি ছিল।  বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৩-৪৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাফেরা করছে। পানাগড়ে ৪৩.১ ডিগ্রি সেলসিয়াস এবং আসানসোলে ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস ছিল।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular