Wednesday, February 1, 2023
HomeMunicipal PollsWest Bengal Municipal Elections 2022: North 24 Parganas   বুথ দখলের চেষ্টা, স্থানীয়দের...

West Bengal Municipal Elections 2022: North 24 Parganas   বুথ দখলের চেষ্টা, স্থানীয়দের প্রতিরোধে শূন্যে গুলি ছুড়ে বাইক ফেলে পালাল দুষ্কৃতিরা

 

সোমনাথ মজুমদার, ইন্ডিয়া নিউজ বাংলা, বনগাঁ:  শেষবেলার ভোটে বুথ দখলের চেষ্টা , কিন্তু স্থানীয়দের প্রতিরোধে শূন্যেগুলি ছুড়ে বাইক ফেলে পালাল দুষ্কৃতিরা।

পুর নির্বাচনকে কেন্দ্র করে ব্যাপক গোলমালের সৃষ্টি হয় বনগাঁর ১ নম্বর ওয়ার্ডে। কয়েক’‌শ বহিরাগতর হামলায় জখম হয়েছেন বেশ কয়েকজন। ইটবৃষ্টি চলে। ভাঙচুর হয় প্রচুর মোটর বাইক। প্রতিরোধ গড়ে তোলেন এলাকার মানুষ। বাধ্য হয়ে পিছু হটতে হল দুষ্কৃতীদের।

রবিবার পুরভোটের শেষবেলায় বনগাঁ পুরসভার ১ নম্বর ওয়ার্ডের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হল।
বনগাঁ পুরসভার ২২ টি ওয়ার্ডের মধ্যে অতি স্পর্শকাতর বুথের তালিকায় ছিল ১ নম্বর ওয়ার্ড। এদিন সকাল থেকে এই ওয়ার্ডে মাঝেমধ্যেই বহিরাগতদের জমায়েত লক্ষ‍্য করা যায়। তবে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। ফলে সেভাবে বড় কোনও সমস্যা হয় নি।

West Bengal Municipal Elections: North 24 Parganas

Screenshot 20220227 234827 WhatsApp

পরিস্থিতি সম্পূর্ণ বদলে যায় এদিন বিকেলে।
এদিন বিকেল ৪ টে নাগাদ হঠাৎই পাইকপাড়ার দিক থেকে প্রায় ৪০০–৫০০ জনের একটি সশস্ত্র দুষ্কৃতী দল ১ নম্বর ওয়ার্ডের ভোটকেন্দ্র হাই মাদ্রাসার দিকে  করে এগিয়ে আসে। তখনও ভোট দেওয়ার জন্য ভোটের লাইনে ভোটাররা অপেক্ষা করছিলেন। গেটের বাইরে বিভিন্ন রাজনৈতিক দলের মহিলা, পুরুষ কর্মীরা ঘোরাঘুরি করছিলেন।
আচমকাই ওই দুষ্কৃতী দল সেখানে উপস্থিত হয়ে বাঁশ, লাঠি সহ অন্যান্য জিনিস নিয়ে হামলা চালায়। সামনে যাকে পায়, তাকে মারধোর শুরু করে। রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা বাইকগুলি একের পর এক ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। মুহূর্তের মধ্যে ওই এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। হামলায় জখম হয়েছেন একাধিকজন। তাদের মধ্যে দিলীপকুমার লাল নামে এক ব্যক্তির মাথায় আঘাত লাগে ৷ এলাকায় চলছে পুলিশি টহল ।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular