Thursday, December 8, 2022
HomeAccidentWhy Students collect donation for road repair রাস্তা সারানোর দাবিতে ভিক্ষা...

Why Students collect donation for road repair রাস্তা সারানোর দাবিতে ভিক্ষা চাইছে পড়ুয়ারা, স্কুল যাওয়ার রাস্তা খুব খারাপ,সরকার উদাসীন

 

Why Students collect donation for road repair 

পার্থ মুখার্জী, ইন্ডিয়া নিউজ বাংলা, পশ্চিম মেদিনীপুর: “আমাদের স্কুল যাওয়ার রাস্তা খুব খারাপ,সরকার উদাসীন রাস্তা সারানোর জন্য মুক্ত হস্তে দান করুন, ” উন্নয়নের বেহাল রাস্তায় দাঁড়িয়ে দাসপুরে অভিনব প্রতিবাদ। ছাত্রছাত্রীরাই সরকারী রাস্তা সারাইয়ের আবেদনে পথ চলতি মানুষের কাছে ভিক্ষার ঝুলি নিয়ে রাস্তায়।

Screenshot 20220322 160402 WhatsApp
বেহাল রাস্তা সারানোর দাবিতে ভিক্ষাপাত্র হাতে ছাত্ররা

যা পারবেন দান করুন,হাত জড়ো করে আবেদন করছি আপনারা আর্থিক সাহায্য করুন। এই টাকাই আমরা দাসপুর ১ ব্লক প্রশাসনের কাছে তুলে দেব। তবেই দ্রুত এই রাস্তার মেরামত হবে। আমাদের বান্ধবীর মতো আর কোনো ছাত্রছাত্রী পথ চলতি মানুষকে খারাপ রাস্তার কারণে অকালে প্রাণ হারাতে হবে না। এই আবেদন নিয়েই আজ রবিবারের সকাল থেকেই দাসপুরের কল্মীজোড় এলাকায় পথে নেমেছে এলাকার ছাত্রছাত্রীরা।

Screenshot 20220322 160341 WhatsApp
গত মাসেই বেহাল রাস্তায় মৃত্যু হয় এক ছাত্রীর, তারপরেই পড়ুয়ারা পথে নেমেছেন ভিক্ষাপাত্র হাতে

Why Students collect donation for road repair রাস্তা সারানোর দাবিতে ভিক্ষা চাইছে পড়ুয়ারা, স্কুল যাওয়ার রাস্তা খুব খারাপ,সরকার উদাসীন

উল্লেখ্য ৯ মার্চ বিদ্যালয়ে যাওয়ার পথে সকাল ১০টা নাগাদ দাসপুর ১ ব্লকের এই বেলতলা সরবেড়িয়ার বেহাল রাস্তায় মেশিন ট্রলির ধাক্কায় মর্মান্তিক মৃত্যু হয় ব্রাহ্মনবসান উচ্চবিদ্যালয়ের পঞ্চম শ্রেনী ছাত্রী নাতাশা পোড়িয়ার। মৃত্যুর জন্য বেহাল রাস্তাকেই দায়ী করে পথ অবরোধ করে স্থানীয়রা,দ্রুত রাস্তা মেরামতের আশ্বাসে প্রায় সাড়ে ৪ ঘন্টা পর বিকেল ৫টা নাগাদ উঠেছিল অবরোধ। দিনের পর দিন কেটেছে কল্মীজোড়ের নাতাশার চিতার আঁচে আজ উত্তপ্ত ছাত্র সমাজ। এলাকার আশপাশের সড়বেড়িয়া বি সি রায় উচ্চ বিদ্যালয়,ব্রাহ্মনবসান উচ্চবিদ্যালয়ের মতো একাধিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা স্কুল ড্রেস পরেই ওই বেহাল রাস্তার কল্মীজোড়ে ওরা পথে নেমেছে,হাত পেতে অর্থ সংগ্রহ করছে। ওদের কাতর আবেদন পথ চলতি মানুষের কাছে, দয়া করে কয়েকটা টাকা দিন। খারাপ রাস্তায় পড়ে আমাদের মৃত্যুর হাত থেকে বাঁচান।

দাসপুর ১ ব্লক প্রশাসন থেকে মন্ত্রী শিউলি সাহা, এই রাস্তার বেহাল দশা সবারই গোচরে, তবু হাল ফেরেনি রাস্তার। ছাত্রছাত্রীদের এই অভিনব প্রতিবাদে মুগ্ধ স্থানীয়রা। তাঁরা জানাচ্ছেন দেখে কষ্ট লাগলেও নতুন প্রজন্ম যে পথে নেমে প্রতিবাদ করতে শিখে গেছে এটাই আনন্দের।

Published by Samyajit Ghosh

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular