Saturday, October 8, 2022
HomeTENNISDavis Cup is Attached to Our Heart : Vijay Amritraj : ...

Davis Cup is Attached to Our Heart : Vijay Amritraj : ডেভিস কাপে ভারতকে শুরুতেই ভাল করতে মনোযোগ দিতে হবে: বিজয় অমৃতরাজ

ইন্ডিয়া নিউজ বাংলা

Davis Cup is Attached to Our Heart : Vijay Amritraj

নয়াদিল্লী, টেনিস গ্রেট বিজয় অমৃতরাজ বলেছেন যে আমরা সবসময়ই গ্রাসকোর্টে ফেভারিট ছিলাম। ডেনমার্কের বিরুদ্ধে ম্যাচের জন্য তিনি ভারতীয় দলের জন্য শুভকামনা জানিয়েছেন। তিনি আরও বলেন, যদিও হোলগার রুনই হবেন ডেনমার্ক দলের শক্তি।

Indian Players are ready for Davis Cup 2022 1

ভারতীয় খেলোয়াড়দের সামনে কিছু চ্যালেঞ্জও আসবে কিন্তু দল ভালো শুরু করলে এই ম্যাচ তাদের নিয়ন্ত্রণে থাকবে। এই ম্যাচের যেকোনো ম্যাচে প্রথম সেট জিতলেই ড্রাইভিং সিটে থাকবেন। ম্যাচটি 4 ও 5 মার্চ দিল্লি জিমখানা ক্লাবে অনুষ্ঠিত হবে।

ডেভিস কাপ আমাদের হৃদয়ের সাথে যুক্ত : বিজয় অমৃতরাজ Davis Cup is Attached to Our Heart : Vijay Amritraj

Vijay Amritraj

বিজয় অমৃতরাজ বলেছিলেন যে ডেভিস কাপ আমাদের হৃদয়ের সাথে সংযুক্ত, তাই আমরা অবশ্যই জিতব। ৪ ও ৫ মার্চ ম্যাচটি অনুষ্ঠিত হবে এখানকার জিমখানা ক্লাবে। বিজয় অমৃতরাজ যে তিনটি অনুষ্ঠানের মধ্যে ভারত ডেভিস কাপ ফাইনালে পৌঁছেছে তার মধ্যে দুটিতে ভারতীয় দলের সদস্য ছিলেন। বিজয় দুবার গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে।

তিনি বলেন, ভালো পারফর্ম করলে তাকে সবসময় মনে রাখা হবে। ১৫ হাজার থেকে ২০ হাজার দর্শকের উপস্থিতিতে কলকাতার ডেভিস কাপে আমরা অস্ট্রেলিয়ার মতো একটি দুর্দান্ত দলকে পরাজিত করেছি যা ভারতীয়দের দিক থেকে থেকে ডেভিস কাপের একটি ঐতিহাসিক মুহূর্ত হিসাবে স্মরণীয় হয়ে আছে । এই ম্যাচে আমরা পিছিয়ে পড়ে দারুণ প্রত্যাবর্তন করেছিলাম।

Tennis 696x522 2

একইভাবে পুনের ডেকান জিমখানায় তৈমুরাজ কাকুলিয়ার বিরুদ্ধে ভারতকে নির্ধারক লিড এনে দিয়েছিল আনন্দ অমৃতরাজ। সেই ম্যাচের কারণে তৎকালীন সোভিয়েত ইউনিয়নের বিপক্ষে ম্যাচটি স্মরণীয় হয়ে ওঠে। এই জয় আমাদের ১৯৭৪ ডেভিস কাপের ফাইনালে পৌঁছানোর সুযোগ করে দিয়েছিল। কিন্তু এটা আমাদের দুর্ভাগ্য যে আমরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে পারিনি। এরপর আমরা দুবার ফাইনালে উঠেছি। আমরা সবাই সেই যুগের ফিরে আসার অপেক্ষায় আছি। তার চেয়েও বড় কথা, এই টুর্নামেন্টটি আমাদের সকলের হৃদয়ে বাঁধা।

খেলোয়াড়দের দৈর্ঘ্য আগের তুলনায় বেড়েছে Davis Cup is Attached to Our Heart : Vijay Amritraj

বিজয় অমৃতরাজ উইম্বলডন (১৯৭৩ এবং ১৯৮১) এবং ইউএস ওপেনে (1973 এবং 1974) কোয়ার্টার ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সময়ের সাথে সাথে অনেক পরিবর্তন হয়েছে। বিজয় বলেন, আগের তুলনায় খেলোয়াড়দের উচ্চতা বেড়েছে। টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগও উল্লেখযোগ্যভাবে বেড়েছে। এমতাবস্থায় ডেনমার্কের বিপক্ষে ম্যাচ নিয়ে ভারতীয় খেলোয়াড়দের অনেক আশা থাকাটাই স্বাভাবিক।

Davis Cup is Attached to Our Heart : Vijay Amritraj

আর ও পড়ুন  Surajit Sengupta Passed Away ক্রীড়াক্ষেত্রে নক্ষত্র পতন, প্রয়াত প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত

 

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular