Trap to catch leopard বাঘ ধরতে খাঁচা বসল মাথাভাঙ্গায়, আতঙ্কে গ্রামবাসীরা

 

অমিত সরকার, ইন্ডিয়া নিউজ বাংলা, কোচবিহার: Trap to catch leopard    মাথাভাঙ্গা শিবপুর এলাকায় ২২ মার্চ থেকে বাঘের আতঙ্ক দেখা যায়।  নতুন করে ফের আতঙ্ক ছড়িয়েছে। গতকাল রাতে বাঘ দেখতে পান স্থানীয় বাসিন্দারা বলে দাবি তাদের। এরপর খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে আসে বন বিভাগের রেঞ্জার সহ বন কর্মীরা।গ্রামবাসীদের দাবি ছিল বাঘ ধরার জন্য খাঁচা বসাক বন বিভাগ। আজ খাঁচা বসানোর সিদ্ধান্ত নিয়েছে বন বিভাগ এমনটাই জানিয়েছে মাথাভাঙ্গা বন বিভাগের রেঞ্জার সজল পাল।

মূলত গ্রামবাসীরা আতঙ্কিত হয়ে আছে কারণ গতকাল রাতেই তারা পাঁচটি বাঘ দেখতে পান সেই এলাকায়। তারপরই চিৎকার শুনে গ্রামবাসীরা হইহই করে বেরিয়ে পড়েন বাড়ি থেকে। সেখানে গিয়ে শুনতে পায় পাঁচটি বাঘ দেখতে পেয়েছে। নদীর দিকে গিয়েছে।  এরপর গ্রামবাসীরা টর্চ ও লাঠিসোটা নিয়ে  নদীর দিকে গেলে সেখান থেকে পালিয়ে ভুট্টাক্ষেতে ঢুকে পড়ে বাঘ।  তাতেই গ্রামবাসীরা পুরোপুরিভাবে আতঙ্কিত হয়ে পড়েছে।

Trap to catch leopard  বাঘ ধরতে খাঁচা বসল মাথাভাঙ্গায় আতঙ্কে গ্রামবাসীরা

এতদিন হয়ে গেলেও বাঘে ধরা পড়েনি। তা সত্ত্বেও বনবিভাগের কাছে তারা আস্থা রাখছেন অতিশীঘ্রই যেন সেই বাঘ উদ্ধার করে নিয়ে যায়। গতকাল রাতেই বন বিভাগের পক্ষ থেকে খবর পেয়ে সেখানে ছুটে যান ইতিমধ্যে আজ তারা খাঁচা বসানোর সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

Screenshot 20220327 200752 WhatsApp

এদিকে, মাথাভাঙ্গা শিবপুর এলাকায় বাঘের আতঙ্কে রবিবার খাঁচা বসালো বন দফতর। গতকাল রাতে বেশ কয়েকটি বাড়িতে নাকি বাঘ ঢোকে। সাধারন মানুষ দেখতে পান এরপর সারারাত লাঠি হাতে এলাকায় পাহারা দেয় সাধারন মানুষ। এরপর আজ সকালে বন দফতরের পক্ষ থেকে খাঁচা বসানো হলো। তবে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

Published by Samyajit Ghosh