Friday, October 7, 2022
HomeWeatherBengal weather forecast কবে মিলবে তীব্র গরম থেকে রেহাই? কী বলছে হাওয়া...

Bengal weather forecast কবে মিলবে তীব্র গরম থেকে রেহাই? কী বলছে হাওয়া অফিস?

ইন্ডিয়া নিউজ বাংলা

Bengal weather forecast

কলকাতা: ভ্যাপসা গরমে ইতিমধ্যেই নাভিশ্বাস উঠেছে শহরবাসীর। তার মধ্যে একনাগাড়ে উত্তরবঙ্গে বৃষ্টি হলেও কিছু পায়নি দক্ষিনবঙ্গ।  বৃষ্টির পূর্বাভাস থাকলেও দেখা মিলছে না বৃষ্টির। সকাল থেকেই রোদের দাপট রাজ্যেজুড়ে।

Bengal weather forecast

rainalert 1618241651

গতকাল কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলায় বৃষ্টির সম্ভাবনা জারি হয়েছিল। দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস থাকলেও দেখা মেলেনি বৃষ্টির। আকাশ মেঘলা থাকলেও গরমে হাঁসফাঁস করছে রাজ্যবাসী। তবে সেই গরম আরও বাড়তে পারে বলে পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।  লু বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে।

Bengal weather forecast

কলকাতাতে বেড়েছে তাপমাত্রা। শনিবার সর্ব্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

Bengal weather forecast

download 33

আবহাওয়া দফতর সূত্রে, হয়তো আজ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে বৃষ্টি হবে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। বৈশাখে এখনও কালবৈশাখীর দেখা মেলেনি কলকাতায়৷  হাওয়া অফিসের কথা সত্যি হলে, আর বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না দক্ষিণবঙ্গবাসীকে।

Bengal weather forecast

পরবর্তী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গে তাপমাত্রার পারদ দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমে যাবে। তারপর আবারও ঊর্ধ্বমুখী হবে পারদ। রবিবার থেকে বুধবার-বৃহস্পতিবারের মধ্যে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

Bengal weather forecast

আরও পড়ুন: WB Govt has taken special initiative in Durga Puja দুর্গাপুজোয় এবার এলাহি আয়োজনের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার

আরও পড়ুন: Shooting incident in Sonarpur পুলিশ লেখা গাড়িতে করে এসে গুলি দুষ্কৃতীর, সোনারপুর ফ্লাইওভারের নীচে চাঞ্চল্য

Publish By Abanti Roy

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular