Friday, September 30, 2022
HomeNationalSnowfall on Mata Vaishno Devi Darbar মাতা বৈষ্ণো দেবী দরবারে তুষারপাত, ব্যাটারি...

Snowfall on Mata Vaishno Devi Darbar মাতা বৈষ্ণো দেবী দরবারে তুষারপাত, ব্যাটারি কার ,হেলিকপ্টার পরিষেবা স্থগিত, উত্তর ভারত শৈত্যপ্রবাহের কবলে

Snowfall on Mata Vaishno Devi Darbar  মাতা বৈষ্ণো দেবী দরবারে তুষারপাত, ব্যাটারি কার এবং হেলিকপ্টার পরিষেবা স্থগিত, উত্তর ভারত শৈত্যপ্রবাহের কবলে

মাতা বৈষ্ণো দেবী দরবার কাটরার বৈষ্ণো দেবী মন্দিরে আজ সকাল থেকেই তুষারপাত হচ্ছে। ভবনের চারপাশের পাহাড়গুলো সাদা বরফে ঢাকা। একই সঙ্গে  এত তুষারপাত দেখে ভক্তরাও রোমাঞ্চিত। লোকজনকে তুষার উপভোগ করতে দেখা যায়। তবে এর (আইএমডি আবহাওয়ার পূর্বাভাস) কারণে কাটরা থেকে দরবার পর্যন্ত ব্যাটারি গাড়ি (ই-রিকশা) চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। অন্যদিকে আবহাওয়ার উন্নতি না হওয়া পর্যন্ত জম্মু থেকে দরবার পর্যন্ত হেলিকপ্টার পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়েছে।

snowfall 3

 

মাতা বৈষ্ণো দেবী দরবারে তুষারপাত

মাতা বৈষ্ণো দেবী দরবারে তুষারপাতে পাহাড়ে ও প্রবল তুষারপাতের মধ্যে শীতল আবহাওয়াও কড়া নাড়ছে সমতল ভূমিতে। তবে আবহাওয়া দেখে জল্পনা-কল্পনা করা হচ্ছিল, এবার শীত থাকবে না, হালকা গরম কাপড় পড়ে লোকজনকে চলাচল করতে দেখা গেছে। কিন্তু দুই-তিন দিনের মধ্যেই আবহাওয়া এমন মোড় নেয় যে শীতে মানুষের জীবনযাত্রা কঠিন হয়ে পড়ে। সমতল ভূমিতে বৃষ্টি এবং পাহাড়ে তুষারপাতের কারণে সমগ্র (দিল্লি-এনসিআর) উত্তর ভারতে শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। দিনের বেলায় (আইএমডি আবহাওয়ার পূর্বাভাস) তাপমাত্রা স্বাভাবিক থাকলেও রাতে ক্রমাগত কমছে পারদ। যার জেরে তীব্র শীতে পড়তে হচ্ছে মানুষকে ।

snowfall at mata vaishno

 

রবিবার পর্যন্ত মাতা বৈষ্ণো দেবী দরবারে তুষারপাত, প্রবল বাতাসের সাথে বৃষ্টি

মাতা বৈষ্ণো দেবী দরবারে তুষারপাতে, দিল্লি-এনসিআরে শুক্রবার রাত থেকেই এখানে প্রবল ঝোড়ো হাওয়া বইছে। ঝোড়ো হাওয়ার পাশাপাশি গুড়িগুড়ি বৃষ্টিতে মানুষ বাড়িতেই থাকতে বাধ্য হয়েছে। আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, আগামীকাল পর্যন্ত আবহাওয়া একই রকম থাকবে। কারণ আবহাওয়া দফতর (আইএমডি আবহাওয়ার পূর্বাভাস) ইতিমধ্যেই বলেছে যে পশ্চিমী বিঘ্নের কারণে দিল্লি এবং এনসিআরে প্রবল বাতাস (30-40 কিলোমিটার প্রতি ঘণ্টা) সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি ও বাতাসের কারণে শৈত্যপ্রবাহের প্রাদুর্ভাব অব্যাহত থাকতে পারে। অন্যদিকে, পশ্চিমী বিঘ্নের কারণে আগামীকাল রবিবার পর্যন্ত পাঞ্জাব, হরিয়ানা, পশ্চিম উত্তর প্রদেশ এবং রাজস্থানে বৃষ্টির সম্ভাবনা থাকবে।

Published by Samyajit Ghosh

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular