Saturday, January 28, 2023
Homeওয়েস্ট বেঙ্গলMan VS Tiger fight in Sundarbon বাঘের সঙ্গে লড়াই করে সঙ্গীকে...

Man VS Tiger fight in Sundarbon বাঘের সঙ্গে লড়াই করে সঙ্গীকে বাঁচালেন বাবলু হালদার

Man VS Tiger fight in Sundarbon              বাঘের সঙ্গে লড়াই করে সঙ্গীকে বাঁচালেন বাবলু 

সুন্দরবন, দক্ষিণ ২৪ পরগণা

Man VS Tiger fight in Sundarbon: বাঘের মুখে পড়েছে সঙ্গী। নিজের জীবনকে বাজি রেখে সঙ্গীকে বাঁচাতে বাঘের উপর ঝাঁপিয়ে পড়লেন বাবলু। চলল বাঘে মানুষে লড়াই। বাঘের থাবায় ক্ষত বিক্ষত হয়েছে শরীর। তবু সঙ্গীকে ফেলে পালিয়ে আসেননি বাবলু। শেষ হার মেনে তাদের ফেলে পালিয়ে যেতে বাধ্য হয় বাঘ।

সুন্দরবনের নদী লাগোয়া খাঁড়িতে কাঁকড়া ধরতে গিয়ে রীতিমতো বাঘের সঙ্গে লড়াই করে সঙ্গীকে উদ্ধার করে রক্তাক্ত অবস্থাতেই গ্রামের বাড়িতে ফিরলেন মত্স্যজীবী। বাসন্তী ব্লকের অন্তর্গত ঝড়খালি উপকূল থানা এলাকার ঝড়খালি তিন নম্বর গ্রামের বিবেকানন্দ পল্লির বাসিন্দা মিহির সর্দার ও বাবলু হালদার।বুধবার তাঁরা নৌকা নিয়ে রওনা দিয়েছিলেন সুন্দরবনের নদীতে খাঁড়িতে। কাঁকড়া ধরতে গিয়েছিলেন তাঁরাl তাঁদের ওপর বুধবার সন্ধ্যায় একটি বাঘ লাফিয়ে পড়েন। মিহিরের ঘাড়ের ওপর লাফিয়ে পড়ে বাঘটি। তার মাথায় মুখে কামড় বসিয়ে শিকারকে জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকে। সেই অবস্থায় হাতের কাছে কোন কিছুই পাননি বাবলু।

বাবলুর কথায়, তিনি একেবারে লাফিয়ে বাঘকে পিছন থেকে চেপে ধরার চেষ্টা করেন। বাঘের মুখ থেকে মিহিরকে ছাড়িয়ে আনার চেষ্টা করতে থাকেন তিনি। বাধা পেয়ে বাঘটি মিহিরকে ছেড়ে দেয়। এরপর পিছন ঘুরে বাবলুর ওপর থাবা বসায়।
এরপর লাঠি পেয়ে বাঘটিকে আঘাত করতে থাকেন দুজনে। প্রতিরোধ গড়ে তুললে জঙ্গলে পালিয়ে যায় বাঘটিl

রক্তাক্ত অবস্থাতেই বাবলু মিহিরকে নিয়ে নৌকায় গ্রামে ফেরে। বৃহস্পতিবার সকালে ঝড়খালি জেটি ঘাটে পৌঁছন তাঁরাl এরপর গ্রামবাসীরা আশঙ্কাজনক অবস্থায় মিহির সর্দারকে প্রথমে ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যান l তারপর সেখান থেকে কলকাতা চিত্তরঞ্জন হাসপাতালে স্থানান্তরিত করা হয় l তাঁর একটি চোখ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত।

শম্ভুনাথ মন্ডল, দক্ষিণ ২৪ পরগণা

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular