Wednesday, February 1, 2023
Homeওয়েস্ট বেঙ্গলবিমার টাকা পাইয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকার প্রতারণা, বিধাননগরে ধৃত আরও...

বিমার টাকা পাইয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকার প্রতারণা, বিধাননগরে ধৃত আরও এক

রনিক দত্ত, বিধাননগর, ইন্ডিয়া নিউজ বাংলা : পুরনো বিমার টাকা পাইয়ের দেওয়ার নাম করে এক বৃদ্ধের লক্ষাধিক টাকা প্রতারণা। ঘটনায় আরও এক অভিযুক্ত ঈশ্বরচন্দ্র দাসকে গ্রেফতার করল বিধাননগর দক্ষিণ থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, চলতি বছর ফেব্রুয়ারি মাসে সল্টলেকের বাসিন্দা ৬৮ বছরের বৃদ্ধ জয়ন্ত ভট্টাচার্য বিধাননগর দক্ষিণ থানায় অভিযোগ করেন যে তাঁর একটি প্রাইভেট সংস্থার পুরনো লাইফ ইন্স্যুরেন্স পলিসির টাকা ফেরত পাইয়ে দেওয়ার জন্যে সঞ্জু সিকদারের সঙ্গে পরিচয় হয়। যিনি নিজেকে ওই সংস্থার কর্মী হিসাবে পরিচয় দিয়েছিলেন। এরপরই সঞ্জু বৃদ্ধ ব্যক্তিকে তাঁর পলিসির টাকা ফেরত পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকা নিয়ে আরও ১৭টি অন্য সংস্থার পলিসি করিয়ে দেয়।

এরপর জয়ন্তবাবু বিষয়টি বুঝতে পেরে সেই পলিসি বন্ধের জন্যে বাগুইহাটি এলাকার বাসিন্দা ঈশ্বরচন্দ্র দাসের সঙ্গে যোগাযোগ করেন। ঈশ্বরচন্দ্র পুরো বিষয়টি জেনে পুরনো পলিসি এবং নতুন পলিসির টাকা ফেরত পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয় এবং বৃদ্ধের থেকে বারংবার মোট ৬৮ লক্ষ টাকা নিয়ে নেয়। এরপরই বিধাননগর দক্ষিণ থানায় পুরো ঘটনাটি বিস্তারিত জানিয়ে অভিযোগ দায়ের করেন সল্টলেকের বাসিন্দা জয়ন্ত ভট্টাচার্য।

ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে ওই বৃদ্ধের থেকে নেওয়া টাকা ঈশ্বর বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে নিত। এর আগে তদন্তের শুরুতে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ ১২ তারিখ সঞ্জু সিকদারকে গ্রেফতার করে। তাকে জেরা করে অবশেষে গতকাল রাতে বাগুইহাটি এলাকায় হানা দিয়ে মূল অভিযুক্ত ঈশ্বরচন্দ্র দাসকে গ্রেফতার করে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ ধৃতকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে সূত্রের খবর। এই ধরনের ঘটনা অভিযুক্ত অন্য কোনও ব্যক্তির সঙ্গে ঘটিয়েছে কিনা তা তদন্ত করে দেখছে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ।

Published by Subhasish Mandal

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular