Saturday, January 28, 2023
HomeWorldForbes Powerful Women 2021 বিশ্বের ক্ষমতাশালী মহিলার তালিকায় রিহানা, নির্মলা...

Forbes Powerful Women 2021 বিশ্বের ক্ষমতাশালী মহিলার তালিকায় রিহানা, নির্মলা সীতারামন

Forbes Powerful Women 2021 বিশ্বের ক্ষমতাশালী মহিলার তালিকায় রিহানা, টেলর সুইফ্ট, নির্মলা সীতারামন

হলিউড পপ গায়িকা রিহানা, বিয়ন্স নোলস এবং টেলর সুইফ্ট ব্যবসায়িক ম্যাগাজিন ফোর্বসের তালিকায়- বিশ্বের100 জন ক্ষমতাশালী  মহিলাদের তালিকায় যুক্ত হয়েছেন। এই তালিকায়, রিহানা 68 তম, বেয়ন্স নোলস 76 তম এবং টেলর সুইফট 78 তম স্থানে রয়েছেন। তালিকায় ২৩তম স্থান পেয়েছেন মিডিয়া ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রে।

ফোর্বসের 18 তম বার্ষিক র‌্যাঙ্কিংয়ে সারা বিশ্বের সিইও, উদ্যোক্তা, রাজনীতিবিদ, শিল্পী এবং মিডিয়া ব্যক্তিত্বদের অন্তর্ভুক্ত করা হয়েছে। এই তালিকায় ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের নামও  রয়েছে ৩৭ নম্বরে। এগুলি ছাড়াও 52 নম্বরে এইচসিএল টেকনোলজির রোশনি নাদার, 72 নম্বরে বায়োকনের কিরণ মজুমদার শও তালিকায় স্থান পেয়েছেন।

সবচেয়ে ক্ষমতাধর নারীদের তালিকায় এক নম্বরে রয়েছে ম্যাকেঞ্জি স্কটের নাম

ফোর্বসের টপ-১০০ মোস্ট পাওয়ারফুল নারীদের তালিকায় এক নম্বরে রয়েছে ম্যাকেঞ্জি স্কটের নাম। এর পরে রয়েছেন কমলা হ্যারিস, ক্রিস্টিন লাগার্ড, মেরি বারা, মেলিন্ডা ফ্রেঞ্চ গেটজ, অ্যাবিগেল জনসন, আনা প্যাট্রিসিয়া বোটিন, উসুর্লা ভ্যান্ডার লেইন, সাই ইং ওয়েন এবং জুলিয়া সুইট। আপনাদের জানিয়ে রাখি পপ তারকা রিহানা সম্প্রতি বার্বাডোজ জাতীয় হিরো উপাধি পেয়েছেন।প্রধানমন্ত্রী  মিয়া মোটলি প্রজাতন্ত্র দিবস উপলক্ষে তাকে জাতীয় বীর উপাধি দেন। আসলে, রিহানা এই দেশেরই। সারা বিশ্বে নিজের কণ্ঠের মাধ্যমে দেশের নাম উজ্জ্বল করেছেন। রিহানা 1988 সালে বার্বাডোসে জন্মগ্রহণ করেন এবং ব্রিজটাউনে বেড়ে ওঠেন। আমেরিকান রেকর্ড প্রযোজক ইভান রজার্স তার লুকানো প্রতিভাকে স্বীকৃতি দিয়েছিলেন এবং পরিচালনা করেছিলেন। এর পর আমেরিকায় চলে যান রিহানা। যেখান থেকে সারা বিশ্বে তাঁর পরিচিতি তৈরি হয়।

RELATED ARTICLES
Html code here! Replace this with any non empty raw html code and that's it

Most Popular